সরকার আরো বেশি দানবীয় রূপ ধারণ করেছে: মির্জা আলমগীর

সরকার আরো বেশি দানবীয় রূপ ধারণ করেছে: মির্জা আলমগীর

সরকার আরো বেশি দানবীয় রূপ ধারণ করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, জনগণের দ্বারা নির্বাচিত নয় বলেই বর্তমান বিনা ভোটের সরকার বিরোধী দল ও মতকে পরোয়া করছে না। মানুষের কল্যাণে কাজ না করে ক্ষমতার দাম্ভিকতায় ত্রাস সৃষ্টির মাধ্যমে গোটা দেশকে দখলে নিতে চায় তারা।

শনিবার খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর মিরপুরে বিএনপির মিছিলে পুলিশি হামলায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ কয়েকজন আহত হন। এ ঘটনার প্রতিবাদে বিবৃতি দেন মির্জা আলমগীর।

তিনি বলেন, সারাদেশে গুম, খুন, অপহরণ, বিচার বহির্ভূত হত্যা এবং বিএনপিসহ বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচিতে দলীয় সন্ত্রাসী বাহিনী ও পুলিশ দিয়ে হামলা সংঘটনের মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করে আবারো অবৈধ পন্থায় রাষ্ট্রক্ষমতায় আসার গভীর চক্রান্তে লিপ্ত হয়েছে আওয়ামী লীগ সরকার।

মির্জা আলমগীর বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ডের মধ্য দিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করে নিরবচ্ছিন্নভাবে রাষ্ট্রক্ষমতার স্বাদ পেতে বিএনপিকে ধ্বংস করার জন্যই বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা অপরাধে কারাবন্দী রাখা হয়েছে।

বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে আরো আহত হয়েছেন, দলের ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, ছাত্রদল কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন, সহ-সভাপতি ওমর ফারুক কাউসার এবং ছাত্রদল ঢাকা কলেজ শাখার সহ-সভাপতি সাইফুল ইসলাম তুহিনসহ বেশ কয়েকজন নেতা-কর্মী গুরুতর আহত হন। আহত নেতৃবৃন্দ বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। পুলিশের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল।