বিএন‌পির সাবেক এমপি শামছ উদ্দিন আহমদ আর নেই

বিএন‌পির সাবেক এমপি শামছ উদ্দিন আহমদ আর নেই

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপ‌জেলা বিএন‌পির সভাপ‌তি, সাবেক এমপি ইঞ্জি‌নিয়ার শামছ উদ্দিন আহমদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয় সদস্য তার মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, শুক্রবার (৮ মে) বিকাল ৫টায় মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে ঢাকার গ্রিনরোডের নিজের বাসায় ইন্তেকাল করেন তিনি। তার বয়স হয়েছিল ৮০ বছর।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা ও নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে তার জানাজা হচ্ছে না। শুক্রবার রাতেই তার লাশ ময়মনসিংহের ফুলবাড়িয়ায় নিজ এলাকায় নিয়ে যাওয়া হবে। শনিবার জানাজা শেষে সেখানে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

১৯৯৬ সা‌লে ষষ্ঠ ও সপ্তম, ২০০৮ এবং ২০১৮ সা‌লে জাতীয় সংসদ নির্বাচনে বিএন‌পি ম‌নোনীত প্রার্থী হ‌য়ে পরা‌জিত হন। ত‌বে ২০০১ সা‌লে চার দলীয় জোট থে‌কে জামায়া‌তের প্রার্থী‌কে ম‌নোনয়ন দেওয়া হ‌লে স্বতন্ত্র প্রার্থী হি‌সে‌বে তিনি বিজয়ী হন। ওই বছর নির্বাচ‌নের আগে বিএন‌পি থে‌কে ব‌হিষ্কৃত হ‌লেও জয়লা‌ভের পর আবার তি‌নি বিএন‌পি‌তে ফেরেন। মৃত্যুর আগ পর্যন্ত উপজেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন।

উপ‌জেলা বিএন‌পির সাধারণ সম্পাদক আশিকুল হক আশিক বলেন, তি‌নি দুই ছে‌লে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রে‌খে গে‌ছেন। তার এক ছে‌লে যুক্তরাষ্ট্রে বসবাস ক‌রেন এবং অপরজন এক‌টি বেসরকা‌রি এয়ারলাইন্সের পাইলট।