দেশের মানুষ আগে এতটা বর্বরতা দেখেনি: আমির খসরু

দেশের মানুষ আগে এতটা বর্বরতা দেখেনি: আমির খসরু

ঢাকা, ৯ মার্চ (জাস্ট নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, শান্তিপূর্ণ কর্মসূচিগুলো যেভাবে বারবার আঘাত প্রাপ্ত হচ্ছে এটা একটা অবিশ্বাস্য ব্যাপার। বাংলাদেশের মানুষ স্বৈরাচারী সরকার দেখেছে। কিন্তু এই ধরনের বর্বর হামলা আগে তারা দেখেনি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের বিপরীতে বিএমএ ভবনের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি একথা বলেন।

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার ও ‘দেশমাতার’ নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

এ সময় সরকারকে উদ্দেশ্য করে আমির খসরু বলেন, মিথ্যা মামলা দিয়ে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুই কোটি টাকার দুর্নীতি মামলার বিচার করেছেন। দুই লাখ কোটি টাকা যে প্রশ্নবিদ্ধ তার উত্তর আপনাদের কে দেবে? চার লাখ কোটি যে প্রশ্নবিদ্ধ তার উত্তর কে দেবে? এগুলোর উত্তর দিতে হবে বলেই রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে আপনারা জনগণকে বাইরে রেখে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছেন।

এই চেষ্টা ব্যর্থ হবে উল্লেখ করে আমির খসরু বলেন, খালেদা জিয়া আজ জেলে। কী কারণে জেলে- এটা বাংলাদেশের মানুষকে বলার প্রয়োজন নাই। দেশের মানুষের কাছে পরিষ্কার হয়েছে নির্বাচনের আগে বেগম খালেদা জিয়া জেলে আছেন কেন।

বিএনপির এই নীতি নির্ধারক আরো বলেন, জনসভা তো দূরের কথা মানুষ আজ মানববন্ধন, কালো পতাকা মিছিল, অবস্থানসহ শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে পারছে না। কিন্তু কী কারণে বিএনপিসহ বিরোধীদল কোনো কর্মসূচি পালন করতে পারছে না সেটাও সবার জানা আছে। এর পেছনে কারণ একটাই, জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখলের প্রক্রিয়া। এ দেশের মানুষকে বাইরে রেখে সরকার আবারো ক্ষমতা দখল করতে চায়।

(জাস্ট নিউজ/এমআই/১৬৩০ঘ.)