সরকার ভেন্টিলেশনে: গয়েশ্বর

সরকার ভেন্টিলেশনে: গয়েশ্বর

বর্তমান সরকার করোনায় বহু আগে থেকেই আক্রান্ত এমন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকার এখন ভেন্টিলেশনে রয়েছে, এই ভেন্টিলেশন খুলে দিলেই তারা পরে যাবে।

বুধবার দুপুরে কেরাণীগঞ্জ উপজেলা দক্ষিণ থানা বিএনপির উদ্যোগে করোনা হেলপ সেল ও সুরক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে গয়েশ্বর এসব কথা বলেন।

বিএনপিনেতা বলেন, ‘এই সরকারের বিরুদ্ধে কী আন্দোলন করব? আমি বললাম, এই সরকার ভেন্টিলেশনে রয়েছে। এই ভেন্টিলেশনটা খুলে গেলে সরকার আর থাকবে না। ওরা আতঙ্কে রয়েছে। ওদের প্রাপ্তির কোনো বিষয় নেই। ওদের হারানোর কিছু নেই।’

বিএনপির জ্যেষ্ঠ এই নীতিনির্ধারক বলেন, ‘রাজনীতিবিদদের বড় কাজ হচ্ছে জনসেবা। আর জনসেবার বৃহত্তর লক্ষ্যে রাজনৈতিক সহযোগিতার দরকার হয়। কিন্তু জনসেবা থেকে কোনো রাজনীতি জনগণ কখনোই গ্রহণ করে না। জনগণের যে অধিকার সেই অধিকারের মধ্যে চিকিৎসার অধিকার মৌলিক অধিকার। জনগণের অধিকার খাদ্য, এটা মৌলিক অধিকার। শিক্ষা মৌলিক অধিকার।’

স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, প্রয়োজনে একাধিক হেলপ সেন্টার খুলতে হবে। ওষুধ বিতরণের ক্ষেত্রে ভাল ডাক্তারের পরামর্শ নিতে হবে। বিনা পরামর্শে কাউকে ওষুধ দিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যাবে। তিনি বলেন, প্রতিটা সংকটকালে আমরা গরিব মানুষের পাশে দাঁড়িয়েছি। সেটা ঈদ বলেন, পূজা বলেন বা যেকোনো উৎসবে। কারণ, আমরা রাজনীতি করি জনগণের জন্য।

কেরাণীগঞ্জ উপজেলা দক্ষিণের সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দীন মাস্টার, কেরাণীগঞ্জ উপজেলা দক্ষিণের সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু প্রমুখ।