তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে : মির্জা আলমগীর

তত্ত্বাবধায়ক ব্যবস্থা বাতিল করে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে : মির্জা আলমগীর

এক-এগারোর ফখরুদ্দিন-মইনুদ্দিন সরকারের সময় তারেক রহমান ও আরাফাত রহমান কোকোর ওপর চালানো নির্যাতনের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১-১১-এর সময় একটি অপশক্তি অবৈধ উপায়ে গণতান্ত্রিক সরকার ব্যবস্থাকে উঠিয়ে দিয়ে যে অবৈধ সরকার ব্যবস্থা চালু করেছিল তারই ধারাবাহিকতায় আজকে আমাদের ওপর একটি অগণতান্ত্রিক সরকার চেপে বসে আছে। তারা সম্পূর্ণ অবৈধভাবে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে গণতন্ত্রকে হত্যা করেছে।

আরাফাত রহমান কোকোর ৫২তম জন্মবার্ষিকীতে বৃহস্পতিবার বনানীতে তার কবর জিয়ারত শেষে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকোর ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে আমরা এখানে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণসহ শ্রদ্ধা জানাতে এসেছি। পুষ্পস্তবক অর্পণ শেষে আমরা তার রূহের মাগফেরাত কামনা করে কবর জিয়ারত ও দোয়া মোনাজাত করেছি। পরম করুণাময় আল্লাহর দরবারে এই দোয়া করেছি, আল্লাহ তায়ালা তাকে যেন জান্নাতুল ফেরদৌস নসিব করেন।

এ সময় আরাফাত রহমান কোকোর কর্মময় জীবনের ও বাংলাদেশ ক্রিকেটে তার অবদানের কথা তুলে ধরেন বিএনপির মহাসচিব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এই সরকার করোনা মোকাবিলায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। এই সরকারের অপরিকল্পিত বিভিন্ন পদক্ষেপে যে নৈরাজ্য সৃষ্টি হয়েছে সেই নৈরাজ্যে জনজীবন মারাত্মকভাবে বাধাগ্রস্ত হয়েছে। আমরা আবারো আহ্বান জানাচ্ছি, করোনার টিকা সংগ্রহ করে রোডম্যাপ করে জনগণের মাঝে তা পৌঁছে দেয়া হোক।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল ইসলাম, দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী প্রমুখ উপস্থিত ছিলেন।

এমজে/