ব্রাহ্মণবাড়িয়ার ১৪৪ ধারা, তিন নেতা আটক

বিএনপি’র সমাবেশ ঠেকাতে ৫০ পয়েন্টে ৫ শতাধিক পুলিশ

বিএনপি’র সমাবেশ ঠেকাতে  ৫০ পয়েন্টে ৫ শতাধিক পুলিশ

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি’র সমাবেশ ঠেকাতে শহরের অন্তত ৫০টি পয়েন্টে ৫ শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। ভোর ৫টা থেকে সমাবেশ ভেন্যুসহ বিভিন্ন স্পটে পুলিশ অবস্থান নেয়। এর আগে শুক্রবার সন্ধ্যায় সমাবেশ ভেন্যুসহ পুরো শহরে ১৪৪ ধারা জারি করেন জেলা ম্যাজিস্ট্রেট হায়াত-উদ-দৌলা খাঁন।

শনিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে বলে জেলা ম্যাজিস্ট্রেটের আদেশে জানানো হয়। তবে পুলিশ রাত ১২টা পর্যন্ত অবস্থান করবে বলে জেলা পুলিশ সূত্র জানায়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়ার দাবিতে আজ দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে সমাবেশের পূর্ব ঘোষিত কর্মসূচি রয়েছে জেলা বিএনপি’র। যাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা জানানো হয়। এদিকে জেলা ছাত্রলীগ প্রতিষ্ঠাবার্ষিকী পালনে একই জায়গায় একই সময়ে ছাত্র সমাবেশ আহ্বান করে।

এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির শঙ্কা তৈরি হলে শনিবার সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সমাবেশস্থলসহ গোটা শহরে ১৪৪ ধারা জারি করেন জেলা ম্যাজিস্ট্রেট।

এদিকে শুক্রবার দুপুরে জিজ্ঞাসাবাদের জন্য ব্রাহ্মণবাড়িয়া বিএনপি’র তিন নেতাকে আটক করে পুলিশ। আটক নেতারা হচ্ছেন- জেলা বিএনপি’র আহবায়ক জিল্লুর রহমান, জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন ও সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ। জহির ও সিরাজ বর্তমান আহবায়ক কমিটির সদস্য। সদর মডেল থানার অফিসার ইনচার্জ এমরানুল ইসলাম তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেন।