মেডিকেল বোর্ডের ধারণা মাইল্ড স্ট্রোক, ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে খালেদা জিয়া

মেডিকেল বোর্ডের ধারণা মাইল্ড স্ট্রোক, ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক হয়েছে বলে ধারণা করছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। বিষয়টি নিশ্চিত হতে তাকে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। শনিবার (১১ জুন) দুপুরে ওই মেডিকেল বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এজন্য তাকে তিনদিন নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। ইতোমধ্যে তার পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। সেগুলো, বিশেষ করে এনজিওগ্রাম পর্যালোচনা শেষে জানা যাবে উনার মাইল্ড স্ট্রোক হয়েছে কিনা।

এরআগে এভারকেয়ার হাসপাতালে ভর্তি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পরবর্তী চিকিৎসা নিয়ে বৈঠকে বসেন চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা। শনিবার (১১ জুন) সকাল সাড়ে ১০টায় বৈঠকটি শুরু হয়।

মেডিক্যাল বোর্ডে ছিলেন অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী, ডা. এ জেড এম জাহিদ, ডা. শাহবুদ্দিন তালুকদার, ডা. এ কিউ এম মহসীন ও ডা. শামসুল আরেফিন।

বিষয়টি নিশ্চিত করেছেন চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার রাত ৩টা ২০ মিনিটে তাকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, খালেদা জিয়া সিসিইউতে আছেন। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা সকাল সাড়ে ১০টায় বৈঠকে বসবেন। এরপর দলীয় চেয়ারপারসনের পরবর্তী পরীক্ষা-নিরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি বলেন, ম্যাডাম এখন স্থিতিশীল আছেন। পরীক্ষা-নিরীক্ষার পর, বিশেষ করে এনজিওগ্রাম করার পর জানা যাবে তার সমস্যা কী ধরনের। দীর্ঘদিন ধরে বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন তিনি। এভারকেয়ার হাসপাতালের অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধায়নে রয়েছেন আমাদের নেত্রী।

বিএনপি মহাসচিব বলেন, গতকাল বিকেল থেকে হার্টের সমস্যায় ভুগছেন খালেদা জিয়া। তাই তাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। আমরা আশাবাদী, আগের মতোই সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন তিনি।

খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুল ছাড়া হাসপাতালে আসেন ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, চেয়ারপারসনের একান্ত সহকারী এ বি এম আব্দুস সাত্তার, খালেদার ভাইপো অভিক ইস্কান্দার এবং গৃহপরিচারিকা ফাতেমা বেগম।