পালাবার সময় পাবে না সরকার: বিএনপি

পালাবার সময় পাবে না সরকার: বিএনপি

সরকারকে হুঁশিয়ার দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এখনো সময় আছে। এখনো বাঁচতে পারবেন। এখনো কিছুটা রক্ষা পেতে পারেন। এরপরে আর পালাবার সময় পাবেন না।’

আজ রোববার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এই হুঁশিয়ারি দেন মির্জা ফখরুল।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশে পাঠানোর পাশাপাশি তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশের আয়োজক ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখা বিএনপি।

সমাবেশে মির্জা ফখরুল বলেন, সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হচ্ছে। রাজনৈতিক সংগঠন ঐক্যবদ্ধ হচ্ছে। দেশের মানুষেরা ঐক্যবদ্ধ হচ্ছে। দুর্বার গণ-আন্দোলন শুরু হলে এ সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা হবে। গণতন্ত্র ফিরিয়ে আনা হবে। সত্যিকার অর্থেই জনগণের কল্যাণের জন্য সরকার গঠন করা হবে।

খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে দাবি করে বিএনপির মহাসচিব প্রশ্ন রাখেন, ‘কত টাকার মামলা? ২ কোটি ৩৩ লাখ টাকার মামলা। সেই মামলার সঙ্গে খালেদা জিয়ার কোনো সম্পৃক্ততা নেই। এই টাকা কোথাও যায়নি। কেউ তছরুপ করেনি। পুরো টাকাই ব্যাংকে রক্ষিত। এখন প্রায় আট কোটি হয়েছে।’

মির্জা ফখরুলের ভাষ্য, খালেদা জিয়াকে আটক রাখার মূল কারণ তাঁকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেওয়া। এ জন্যই পরিকল্পিতভাবে, বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে, দুদককে নিয়ন্ত্রণ করে খালেদা জিয়াকে সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে।

খালেদা জিয়ার কিছু হলে সরকার কোনো দায় নেবে না—আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘সরকারকেই দায় নিতে হবে। আল্লাহ না করুক, খালেদা জিয়ার যদি কোনো অঘটন ঘটে, তাহলে এ দেশের মানুষ আপনাদের ক্ষমা করবে না। টেনেহিঁচড়ে আপনাদের ক্ষমতা থেকে নামিয়ে নেবে।’

আওয়ামী লীগ বরাবরই আঁতাত করে ক্ষমতায় এসেছে বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, ‘আপনারা (আওয়ামী লীগ) ওই শক্তির সঙ্গে আঁতাত করেছেন, যারা বাংলাদেশের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করে, যারা গণতন্ত্রকে ধ্বংস করে।’

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে রক্ষা করার জন্য, অধিকার ফিরিয়ে আনার জন্য এ সরকারকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। এর বাইরে এ দেশের জনগণ কোনো কিছুই মানার জন্য প্রস্তুত নয়।

ঢাকা মহানগর দক্ষিণ শাখা বিএনপির আহ্বায়ক আমানউল্লাহর সভাপতিত্বে সমাবেশে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির প্রমুখ বক্তব্য দেন।

সঞ্চালনায় ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম।

খালেদা জিয়া গত শুক্রবার গভীর রাতে অসুস্থ হয়ে পড়েন। রাতেই তাঁকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রামের পর তাঁর আর্টারিতে একটি স্টেন্ট (রিং) স্থাপন করা হয়েছে।

গতকাল শনিবার বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার ‘মাইল্ড হার্ট অ্যাটাক’ হয়েছে। হাসপাতালে ভর্তির পর এনজিওগ্রাম করতে গিয়ে দেখা গেছে, খালেদা জিয়ার হৃৎপিণ্ডের মূল রক্তনালিতে ৯৯ শতাংশ ব্লক রয়েছে। পরে সফলভাবে সেখানে রিং বসানো হয়েছে।