আওয়ামী লীগ পরিকল্পিতভাবে গণতন্ত্র ধ্বংস করছে: বিএনপি মহাসচিব

আওয়ামী লীগ পরিকল্পিতভাবে গণতন্ত্র ধ্বংস করছে: বিএনপি মহাসচিব

আওয়ামী লীগ সরকার পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্র ধ্বংস করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জ থানার তেঘরিয়া ইউনিয়নের মির্জাপুর এলাকায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের নিজ বাড়িতে পূজা মণ্ডপ পরিদর্শনের পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, অসাম্প্রদায়িক দেশ বিনির্মাণে এ দেশের সব ধর্মের মানুষ ও আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। আমরাও কিছুটা বাস্তবায়ন করতে পেরেছিলাম। আওয়ামী লীগ সরকার বাংলাদেশ গণতন্ত্রকে ধ্বংস করতে দেশের সব গণতন্ত্রের প্রতিষ্ঠান গুলোকে ধ্বংস করছে। আওয়ামী লীগ স্বাধীনতার ৫০ বছরে এসে দেশকে একনায়কতন্ত্র রাষ্ট্রতে পরিণত করতে চায়।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে তারা মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে আটকে রেখেছে। এই মিথ্যা মামলায় তারেক রহমান এখন প্রবাস জীবন কাটাচ্ছে। আওয়ামী লীগ এদেশের হাজার হাজার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদের নির্যাতন করছে।

তিনি আরও বলেন, দেবী দুর্গার আবির্ভাব হয়েছিল পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার জন্য, অন্যায়কে পরাজিত করে ন্যায় ও সত্যকে প্রতিষ্ঠা করার জন্য। আমাদেরকে যখন এই দানব সরকার নির্যাতন করছে সেই সময়ে এই উৎসবের মধ্যেও অনেক দুঃখ কষ্ট নিয়ে আজকে আমরা শপথ নেব আগামী দিনে এই অশুভ শক্তিকে পরাজিত করে সত্য ও ন্যায়ের মানবিক মুল্যবোধকে প্রতিষ্ঠা করার।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব নাজিম উদ্দিন মাস্টার, কেরানীগঞ্জ উপজেলা দক্ষিণ শাখার সভাপতি অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু, যুবদল মোকাররম হোসেন সাজ্জাদসহ কেরানীগঞ্জ উপজেলা বিএনপির অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।