ময়মনসিংহে বিএনপির ৪০০ নেতাকর্মীকে আসামি করে পুলিশের মামলা

ময়মনসিংহে বিএনপির ৪০০ নেতাকর্মীকে আসামি করে পুলিশের মামলা

ময়মনসিংহে আওয়ামী লীগ-বিএনপি দাওয়া পাল্টা পাল্টা ধাওয়ায় পুলিশের তিন সদস্য, আওয়ামী লীগের নেতাকর্মী আহত হওয়ার ঘটনায় বিএনপির অন্তত ৪০০ নেতাকর্মীর নামে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

শনিবার (১৫ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে উপ-পরিদর্শক জহিরুল ইসলাম বাদী হয়ে ২৩ জনের নামে ও অজ্ঞাত ৩৫০ থেকে ৪০০ জনকে আসামি করে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন।

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিএনপির সমাবেশ হয়েছে পলিটেকনিক মাঠে। সেখান থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল করে স্টেশন চত্বর এলাকায় আওয়ামী লীগের অবস্থান কর্মসূচিতে হামলা, রাস্তায় জনগণের চলাচলে বাধা, পুলিশের ওপর হামলা, পুলিশের কাজে বাধা, তিন পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও আওয়ামী লীগের কয়েকজন নেতা আহত হয়েছেন। এসব নিয়ে তদন্ত হচ্ছে। পরে আরও বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

এর আগে, গতকাল শনিবার বিকেলে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতারা অবস্থান কর্মসূচি পালন করার জন্য রেলওয়ে স্টেশন কৃষ্ণচূড়া চত্বরে অবস্থান কর্মসূচি পালনের জন্য জমায়েত হয়। এতে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।

বিকেলের দিকে ময়মনসিংহ পলিটেকনিক ইন্সটিটিউটের বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে কয়েক শ’ নেতা-কর্মী নগরীর বাঘমারা এলাকা দিয়ে রেলওয়ে স্টেশনে প্রবেশের সময় আওয়ামী লীগ নেতা কর্মীদের মুখোমুখি হলে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে পুলিশের এক উপ-পরিদর্শক ও এক আওয়ামী লীগ নেতা আহত হয়। পরে পুলিশ দুই পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়।