২৮৯ কেন্দ্রের মধ্যে ২৬৮ কেন্দ্রের ফল

আ'লীগ ১,৬৪,৬২০ : বিএনপি ১,০১,২১৪

আ'লীগ ১,৬৪,৬২০ : বিএনপি ১,০১,২১৪

খুলনা, ১৫ মে (জাস্ট নিউজ) : ভোট শুরুর আগে থেকেই কেন্দ্র দখল, বিরোধী দলের প্রার্থীর এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেয়া, মারধর ও জাল ভোটের মহোৎসবের মধ্যে দিয়ে শেষ হয়েছে খুলনা সিটি করপোরেশন নির্বাচন। মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকাল ৪টায়। এখন চলছে গণনা।

মোট ২৮৯টি কেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ২৬৮টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১,৬৪,৬২০ ভোট ও বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১,০১,২১৪ ভোট।

বিএনপি অভিযোগ করেছে খুলনা সিটি কর্পোরেশনের ২৯৪টি ভোট কেন্দ্রের মধ্যে সবকটিতেই ক্ষমতাসীন দলের সশস্ত্র ক্যাডাররা আইনশৃঙ্খলা বাহিনীর প্রত্যক্ষমদদে নির্বাচনের ফলাফলকে নিজেদের পক্ষে নেয়ার জন্য সকল অপচেষ্টা চালিয়েছে। ১৫০ টির বেশি ভোট কেন্দ্র দখল করে নিয়েছে সশস্ত্র আওয়ামী সন্ত্রাসীরা।

খুলনা সিটিতে ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। ৩১টি ওয়ার্ডে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন, কাউন্সিলর পদে লড়ছেন ১৩৯ জন। আর সংরক্ষিত মহিলা কাউন্সিলরের ১০টি পদে লড়ছেন আরও ৩৯ জন। কেসিসির সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৩ সালের ১৫ জুন।

মেয়র পদে যে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক (নৌকা), বিএনপির নজরুল ইসলাম মঞ্জু (ধানের শীষ), জাতীয় পার্টির এসএম শফিকুর রহমান (লাঙল), ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক (হাত পাখা) এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির মিজানুর রহমান বাবু (কাস্তে)।

(জাস্ট নিউজ/একে/১৯১০ঘ.)