‘উৎসব মুখর মনোভাব নিয়ে ঢাকা আসছেন বিএনপি নেতাকর্মীরা’

‘উৎসব মুখর মনোভাব নিয়ে ঢাকা আসছেন বিএনপি নেতাকর্মীরা’

একদফা দাবিতে বিএনপি ঘোষিত মহাসমাবেশে যোগ দিতে বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা উৎসব মুখর মনোভাব নিয়ে আসছেন বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আগামীকাল মহাসমাবেশ উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, এই মহাসমাবেশ শান্তিপূর্ণভাবে হবে। আর মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকার আশপাশের জেলা থেকে বিএনপির নেতাকর্মীরা এসেছেন। সবাই উৎসবমুখর মনোভাব নিয়ে আসতে শুরু করেছেন। এই মহাসমাবেশ সফল ও সার্থক হবে। এই সমাবেশে দেশের জনগণ অংশগ্রহণ করার আহ্বান জানাচ্ছি।

মহাসমাবেশের অনুমতির প্রসঙ্গে তিনি বলেন, নয়াপল্টনে না কি সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ হবে, এজন্য প্রশাসনকে আমরা চিঠি দিয়েছি। কিছুক্ষণের মধ্যে আমরা এবিষয়ে জানাবো, আপনাদেরকে তখন জানিয়ে দেয়া হবে।

রিজভী বলেন, এই সরকার ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, এটা বিএনপি মনে করে। সেটা ২০১৪ সালে এবং ২০১৮ সালে নির্বাচনে প্রমাণিত করেছে।

তিনি আরো বলেন, আগামীকাল মহাসমাবেশে করবো। এটা শান্তিপূর্ণ মহাসমাবেশ হবে। বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা আসবেন। তবে জনগণকে আমরা আসার জন্য আহ্বান জানাচ্ছি, আমরা তাদের বলবো, তারা শুনবেন।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু, আবুল খায়ের ভূঁইয়া, জয়নুল আবদিন ফারুক, আবদুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু, আব্দুসসাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে নয়া পল্টনের সামনে ভিড় করছেন বিভিন্ন জেলা থেকে আসার নেতাকর্মী।

সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।