বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের ব্যাপক উপস্থিতি

বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের ব্যাপক উপস্থিতি

আগামীকাল বৃহস্পতিবার মহাসমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। একে কেন্দ্র করে দুপুরের পর থেকেই নেতাকর্মীদের আনাগোনা বাড়ছে। এর ভেতরই রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হঠাৎকরে পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

বুধবার বিকেল সাড়ে ৫টার পর থেকেই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক অবস্থান দেখা যায়।

সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঢাকার বাইরে থেকে আসা নেতাকর্মীরা নয়াপল্টন পার্টি অফিসের সামনে ভিড় করলে সিনিয়র নেতারা তাদেরকে সরিয়ে দিতে বারবার নির্দেশ দিচ্ছেন।

ডিএমপি কমিশনারের পক্ষ থেকে জানানো হয়েছে, কর্ম দিবসের কারণে সোহরাওয়ার্দী উদ্যান বা নয়াপল্টনে সমাবেশের অনুমতি দেয়া যাচ্ছে না। তবে বিএনপি গোলাপবাগের মাঠে সমাবেশটি করতে পারে।

আজ বিকেলে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনের কথা আছে বিএনপির। কিন্তু এখনো সেই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়নি। তবে দলের দফতর থেকে জানানো হয়েছে, রাতে সংবাদ সম্মেলন হবে। স্থান নির্ধারিত নয়।

উল্লেখ্য, গত বছরের ১০ ডিসেম্বর নয়াপল্টনে ঢাকা বিভাগীয় সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি। পুলিশের পক্ষ থেকে অনুমতি দেয়া হয়নি। তারপরও দলটি অনড় অবস্থানে ছিল নয়াপল্টনে সমাবেশ করার জন্য। কিন্তু পরে তাদেরকে গোলাপবাগ মাঠে সমাবেশ করতে হয়।