জিয়াউর রহমানকে আওয়ামী লীগ খলনায়ক হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়: মির্জা আলমগীর

জিয়াউর রহমানকে আওয়ামী লীগ খলনায়ক হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়: মির্জা আলমগীর

মিথ্যাচারের মাধ্যমে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের অবদানকে মুছে ফেলা যাবে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, সরকার শুধু তার নাম মুছে ফেলতে চায় না, তারা জিয়াউর রহমানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে তাকে খলনায়ক হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়।

শুক্রবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, আজকে কত বছর হয়ে গেলো, জিয়াউর রহমানের নাম কি মুছে ফেলতে পেরেছে? পারে নাই। যারা ইতিহাস তৈরি করে, যারা একটা রাষ্ট্রের জন্মের জন্য যুদ্ধ ঘোষণা করে, যারা জনগণের কল্যাণের জন্য একটি রাষ্ট্র নির্মাণের সমস্ত ভিত্তি তৈরি করে; তাদের এভাবে মুছে ফেলা যায় না। ভুলিয়ে দেয়া যায় না।

তিনি আরও বলেন, দেশ গভীর সংকটে আছে। এই সংকট থেকে মুক্তির পথ আমাদেরকে দেখান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। কারণ, ১৯৭১ সালে যখন রাজনৈতিক নেতৃত্ব সম্পূর্ণ ব্যর্থ হয়েছিল, এমনকি তখন যারা পাকিস্তান সরকার ইয়াহিয়া খানের সরকারের সঙ্গে আলাপ-আলোচনা করছিলেন যে কিভাবে একটা আপোষ করা যায়। সেই সময়ে জিয়াউর রহমান বুকে সাহস নিয়ে মুক্তিযুদ্ধের ঘোষণা দিয়ে যুদ্ধ শুরু করেছিলেন। এটা একটা বিরল ব্যাপার, কোনো মানুষের পক্ষে এটা সম্ভব না।