রাজধানীতে অবরোধ সমর্থনে ঢাকা মহানগর উত্তর জামায়াতের বিক্ষোভ

রাজধানীতে অবরোধ সমর্থনে ঢাকা মহানগর উত্তর জামায়াতের বিক্ষোভ

৪৮ ঘণ্টা অবরোধ সমর্থনে রাজধানীর বিভিন্ন স্পটে মিছিল করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তর। রোববার সকালে রাজধানীর উত্তরার কেন্দ্র ঘোষিত কর্মসূচি সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল এবং আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে এবং গত ৩ দিনের অবরোধ চলাকালে সরকারের হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ৪৮ ঘন্টার টানা অবরোধের সমর্থনে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে উত্তরা থানা বিক্ষোভ মিছিল হয়েছে। মিছিলটি গাউসুল আজম থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আজমপুরে এসে পথসভার মধ্য দিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য আবু হাসনাইন, জামায়াত নেতা আব্দুল কাদের, মাহবুবুল আলম ও আব্দুল্লাহ রেজা এবং ছাত্রনেতা সালাহ উদ্দীন প্রমুখ।

ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি জেনারেল ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, গণবিরোধী সরকার বশংবদ নির্বাচন কমিশন দিয়ে একতরফা নির্বাচনী তফসিল ঘোষণার ষড়যন্ত্র শুরু করেছে। সে ষড়যন্ত্রকে বাস্তব রূপ দেয়ার জন্যই সারাদেশে গায়েবী মামলা ও গণগ্রেপ্তার চালানো হচ্ছে। কিন্তু জনগণ সরকারের এই চক্রান্ত মেনে নেবে না। বরং একতরফা তফসিল ঘোষণা করা হলে জনগণ রাজপথে দুর্বার ও অপ্রতিরোধ্য আন্দোলন গড়ে তুলবে।

তিনি বলেন, সরকারকে জনমতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে অবিলম্বে পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানাচ্ছি। অন্যথায় সরকারকে লজ্জাজনকভাবে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

মিরপুরে জামায়াতের অবরোধ: রাজধানীর মিরপুরে মিছিল, সড়ক অবরোধ করেছে ঢাকা মহানগর উত্তর মিরপুর অঞ্চলের জামায়াতের কর্মীরা। মিছিলটি মিরপুর স্টেডিয়ামের ২ নং গেট থেকে শুরু হয়ে বিভিন্ন সডক প্রদক্ষিণ করে প্রশিকা মোড়ে এসে অবরোধ করে। ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমানের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন মহানগর মজলিশে শূরার সদস্য মোহাম্মদ আবু নকিব অ্যাডভোকেট আব্দুল হামিদ, আব্দুর রাকিব, রিমন তমাল, ছাত্রনেতা আসাদুজ্জামান, তানভীর প্রমুখ।

ভাটারায় বিক্ষোভ মিছিল ও রাস্তা অবরোধ: রামপুরা-বসুন্ধরা-বাড্ডা জোনের উদ্যোগে ভাটারায় এক বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধের কর্মসূচি পালন করা হয়।

মিছিলে নেতৃত্ব দেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি ও রামপুরা-বসুন্ধরা জোনের পরিচালক নাজিম উদ্দিন মোল্লা। এতে আরো উপস্থিত ছিলেন বসুন্ধরা থানা আমীর মো. আবুল বাশার, ভাটারা থানা আমীর এডভোকেট আবু রোহান, সেক্রেটারি মো. আব্দুল্লাহ, ভাটারা থানা ছাত্রশিবিরের সভাপতি এম এম রহমান প্রমুখ।

মিরপুর- কাফরুল: ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি ডা. মো. ফখরুদ্দিন মানিকের নেতৃত্বে রাজধানীর মিরপুর-কাফরুল অঞ্চলে সকালে সড়ক অবরোধ কর্মসূচি পালন করছেন নেতাকর্মীরা। এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের ঢাকা মহানগর পশ্চিমের সেক্রেটারি সালাউদ্দিন আহাম্মেদ, জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য ও মিরপুর পূর্ব থানার আমীর টুটুল, কাফরুল উত্তরের থানা আমীর রেজাউল করিম, কাফরুল থানার আমীর আনোয়ারুল করিম, ভাষানটেক থানা আমীর ডা. হাবিব, কাফরুল পশ্চিম থানা সেক্রেটারি আতিক হাসান, আশিক, আলী হাসান, মেহেদি, রেজাউল, নুরুল আমীন, আনিস,জাকির, পরশ প্রমুখ।

মগবাজারে রেললাইন অবরোধ: জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের হাতিরঝিল-তেজগাঁও অঞ্চলের উদ্যোগে সকালে মগবাজার রেলগেট অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াতের কর্মীরা। জামায়াতের ঢাকা মহানগর উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন উত্তরের মজলিসে শূরা সদস্য আমিনুল ইসলাম, জিল্লুর রহমান, এম আব্দুল্লাহ, আলাউদ্দিন, সাবেক ছাত্রনেতা কলিম উল্লাহ, শ্রমিক নেতা সুলতান মাহমুদ প্রমুখ।

মিরপুর পূরবী বাস স্টেশনে অবরোধ: সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী মিরপুর পূরবী স্টেশন অবরোধ করেন কর্মীরা। এতে নেতৃত্ব দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তর কর্মপরিষদ সদস্য নাসির উদ্দীন। এসময় আরও উপস্থিত ছিলেন পল্লবী দক্ষিণ থানা আমীর পল্লবী উত্তর থানার আমীর সাইফুল কাদের, রুপনগর থানা আমীর আবু হানিফ, পল্লবী মধ্য থানা সেক্রেটারি যোবায়ের হোসাইন রাজন, রুপনগর থানা সেক্রেটারি মোশারর হোসেন ভূইয়া, যুবনেতা মো. হাসানুল বান্না চপল, ছাত্রনেতা সভাপতি মো. তাইয়ান, পল্লবী সভাপতি আঃ কাদের প্রমুখ।