বগুড়ায় জামায়াতের মিছিলে পুলিশের গুলি, আহত ১০ নেতাকর্মী

বগুড়ায় জামায়াতের মিছিলে পুলিশের গুলি, আহত ১০ নেতাকর্মী

বিএনপিসহ সমমনা বিরোধী দলগুলোর ডাকা তৃতীয় দফার ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ সমর্থনে বগুড়ায় বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী। মিছিল চলাকালে দ্বিতীয় বাইপাস সড়কের সাবগ্রাম এবং বগুড়া-রংপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের ওপর রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করেছে পুলিশ। এ সময় কমপক্ষে ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

দলটির নেতাকর্মীরা জানান, অবরোধের সমর্থনে বুধবার সকাল আনুমানিক ৭টার দিকে বগুড়া ২য় বাইপাস মহাসড়কের সাবগ্রাম এলাকায় মহাসড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী বগুড়া শহর শাখার আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শুরুর কিছুক্ষণের মধ্যেই পুলিশ ও ডিবি পুলিশ এসে নেতাকর্মীদের লক্ষ্য করে রাবার বুলেট ছুঁড়তে থাকে। এ সময় নেতাকর্মীরা সড়কে দাঁড়িয়ে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরবর্তীতে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জামায়াতের নেতাকর্মীরা মহাসড়ক থেকে সরে আসে। এ সময় কমপক্ষে ৬জন নেতাকর্মী আহত হন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

একই সময়ে বগুড়া-রংপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে সমাবেশ চলাকালে পুলিশ উপস্থিত হয়ে টিয়ারসেল ও রাবার বুলেট ছোড়ে। পরে নেতাকর্মীরা দ্রুত এলাকা ত্যাগ করেন।

এ ঘটনায় ৪জন নেতাকর্মী আহত হয়েছেন। অন্যদিকে, বগুড়া-নওগাঁ মহাসড়কের এরুলিয়াতেও জামায়াতের বিক্ষোভ মিছিলে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করেছে পুলিশ।

এদিকে জামায়াতে ইসলামী বগুড়া শহর শাখার আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল শান্তিপূর্ণ মিছিলে পুলিশের গুলি বর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, ফ্যাসিস্ট হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে যখন গোটা দেশ আন্দোলন করছে, সেই মুহূর্তে জামায়াতে ইসলামীর শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি চলাকালে পুলিশ বিনা উস্কানিতে নেতাকর্মীদের ওপর গুলি চালিয়েছে। জামায়াতের নেতাকর্মীদের সহিংসতার উস্কানি দিতেই পুলিশ এটা করেছে বলে আমরা মনে করি। জনগণের ভোট ও ভাতের অধিকার আদায়ের আন্দোলনে জনগণের পাশে থাকার জন্য পুলিশ প্রশাসনের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।