ভোটাধিকার হরণকারীরা ৫২ সালের স্বৈরশাসকদের উত্তরসূরী: এবি পার্টি

ভোটাধিকার হরণকারীরা ৫২ সালের স্বৈরশাসকদের উত্তরসূরী: এবি পার্টি

আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু মহান ভাষা আন্দোলনে আত্মদানকারী শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, অধিকারের জন্য বুক চিতিয়ে মাথা উঁচু করে কথা বলাই একুশে ফেব্রুয়ারির শিক্ষা। আজকে যারা আমাদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে তারা মূলত:রাষ্ট্রভাষার অধিকার কেড়ে নেওয়া স্বৈরশাসকদের উত্তরসূরী।

মহান একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন শেষে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ২৮ অক্টোবর ২০২৩ ও ৫২ সালের ২১শে ফেব্রুয়ারির মধ্যে পার্থক্য শুধু এতটুকুই যে তখন ১৪৪ ধারা জারী করেছিল এবং মিছিলে গুলি চালিয়েছিল উর্দূভাষী স্বৈরশাসক আর এখন আমাদের সমাবেশে হামলা করছে, গুলি করছে বাংলাভাষী আওয়ামী স্বৈরাচার।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, বিএম নাজমুল হক ও সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে একটি মৌন শোক মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মধ্যরাতে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পৌঁছায়।

এর আগে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন উপলক্ষ্যে সন্ধ্যা ৭ টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে দলটি। অনুষ্ঠানে দেশের গান, আবৃত্তি ও গীতি আলেখ্য পরিবেশন করেন খ্যাতিমান শিল্পী ও আবৃত্তিকারগণ।

কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধাজ্ঞাপনকালে এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, একুশের বইমেলা ছিল আমাদের বাংলা ভাষা ও সাহিত্যের প্রাণের মেলা। কিন্তু আজ সেখানে দলীয় সরকারের মোসাহেব আর বাংলা ভাষা ও সাহিত্যের শত্রুদের দখলস্বত্ব কায়েম হয়েছে।

শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপনকালে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম সদস্যসচিব অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, এবি যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসেইন, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির, মহানগর উত্তরের সদস্যসচিব সেলিম খান, দক্ষিণের যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, যুবনেতা তোফাজ্জল হোসেন রমিজ, দক্ষিণের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, মহানগর উত্তরের যুগ্ম সদস্যসচিব আব্দুর রব জামিল, ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স, সহকারী অর্থসম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, কেন্দ্রীয় নেতা শাহজাহান বেপারী, শাহিনুর আক্তার শিলা, নাসির আব্দুল্লাহ, ফেরদৌসী আক্তার অপি, রুনা হোসাইন, এডভোকেট সরন চৌধুরী, মশিউর রহমান মিলু, আমেনা বেগম, ইঞ্জিনিয়ার কৌশিক, রিপন মাহমুদ প্রমুখ।