নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন করতে সরকারকে বাধ্য করা হবে : মওদুদ আহমদ

নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন করতে সরকারকে বাধ্য করা হবে : মওদুদ আহমদ

ঢাকা, ৩০ জুন (জাস্ট নিউজ) : বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ১৯৭৫ সালের আওয়ামী লীগ আর বর্তমান আওয়ামী লীগের মধ্যে কোনো পার্থক্য নেই। তারা তখন যে বাকশাল কায়েম করেছিলো। যদিও সেটা লিখিত ছিলো। কিন্তু বর্তমানে অলিখিতভাবে প্রতারণা ও প্রবঞ্চনার মধ্য দিয়ে সরকার দেশ চালাচ্ছে। এই কলঙ্ক থেকে আওয়ামী লীগ কোনোদিনই মুক্ত হতে পারবে না।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, ইতিহাসের কোনো স্বৈরাচারী-ফ্যাসিবাদী-একদলীয় সরকারকে শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে বিদায় করা যায়নি। সেই কর্মসূচি উপযু্ক্ত সময়ে দেওয়া হবে। একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করতে সরকারকে বাধ্য করা হবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের এই বদ্ধ ঘরে থাকতে হবে না। আপনারা রাজপথে থাকবেন। কারণ কোনো স্বৈরাচার সরকারের পতন নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে হয় না।

বেগম খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে মওদুদ আহমদ বলেন, বেগম খালেদা জিয়া যেদিন মুক্তি পাবেন সেদিন নতুন জোয়ার সৃষ্টি হবে। এজন্য আওয়ামী লীগ ও ১৪ দলের বাইরের সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করতে হবে। জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

জাতীয় নাগরিক অধিকার মঞ্চ আয়োজিত প্রতিবাদ সভায় নিপুন রায় চৌধুরীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৬৩৩ঘ.)