দেশে ফিরেছেন এরশাদ, সংবাদ সম্মেলন কাল

দেশে ফিরেছেন এরশাদ, সংবাদ সম্মেলন কাল

ঢাকা, ২৫ জুলাই (জাস্ট নিউজ) : ভারতের ক্ষমতাসীন দলসহ সেদেশের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক শেষে দেশে ফিরেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বুধবার বিকাল সাড়ে ৫টার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি পৌঁছান বলে জানিয়েছেন দলটির মহাসচিব এ বি এম রহুল আমিন হাওলাদার।

ভারত সফর সম্পর্কে হাওলাদার বলেন, ভারত আমাদের প্রতিবেশী দেশ। আমাদের দেশের সার্বিক বিষয়েই তারা অবগত। ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দের সঙ্গে আমাদের কথা হয়েছে। তাদের আচরণ ও আতিথেয়তায় আমি সমৃদ্ধ হয়েছি। দেখেছি আমাদের দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদের প্রতি তাদের যে কী আন্তরিকতা। তারা তাদের ভালোবাসার অর্গ আমাদের প্রিয় নেতাকে অর্পন করেছেন।

আলোচনার বিষয় এবং কার কার সঙ্গে আলোচনা হয়েছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ব্যক্তিগতভাবে আমি যতটুকু উপলব্ধি করেছি তা হলো স্মরণকালের সবচাইতে সফল আলোচনা সফর হয়েছে। বাকী সব বিষয়ে আমাদের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বৃহস্পতিবার সকাল ১১টায় তার বনানীস্থ কার্যলয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানাবেন।

গত ২১ জুলাই এরশাদ দিল্লীর উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। এরশাদ, হাওলাদার ছাড়াও দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, মেজর (অব.) খালেদ আখতার সফরে ছিলেন।

জানা গেছে, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপির সাবেক সভাপতি রাজনাথ সিং ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে তারা পৃথক পৃথক বৈঠক করেন। ক্ষমতাসীন দল ছাড়াও অন্যন্য দলের নেতৃবৃন্দ ও দেশটির বুদ্ধিবৃত্তিক শ্রেণীর মানুষের সঙ্গেও জাপার নেতৃবৃন্দের বৈঠক হয়েছে।

(জাস্ট নিউজ/একে/২১৫৯ঘ.)