আওয়ামী লীগ ত্রাসের রাজত্ব শুরু করেছে: মীর্জা আব্বাস

আওয়ামী লীগ ত্রাসের রাজত্ব শুরু করেছে: মীর্জা আব্বাস

বরিশাল, ২৬ জুলাই (জাস্ট নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বরিশালে একটা ভুতুড়ে পরিবেশ বিরাজ করছে। গত রাত (বুধবার) থেকে আওয়ামী লীগ বরিশালে ত্রাসের রাজত্ব শুরু করেছে। পুলিশ নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হানা দিচ্ছে। অহেতুক গ্রেফতার করে আতংকের সৃস্টি করেছে। স্থানীয় সরকার এবং জাতীয় নির্বাচন নিয়ে আওয়ামী লীগ ভীত সন্ত্রস্ত্র আছে বলেই বিএনপির ওপর দমন-নীপিড়ন চালাচ্ছে। মাটি কামড়ে হলেও বিএনপি নেতাকর্মীরা যেকোনো পরিস্থিতিতে শেষ পর্যন্ত মাঠে থাকবে বলে ঘোষণা দেন মীর্জা আব্বাস।

আগামী ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের সমর্থনে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মীর্জা আব্বাস।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মীর্জা আব্বাস আরো অভিযোগ করেন, নগরীর মধ্যে এবং সীমান্ত এলাকায় আওয়ামী লীগ নেতাদের বাসায় বাসায় প্রচুর বহিরাগত এনে জড়ো করা হয়েছে। তারা হয় নৌকা, নয়তো ধানের শীষ প্রতীকের ব্যাচ পড়ে ভোটের লাইনে দাঁড়িয়ে থাকবে। আগামী ২৪ ঘন্টার মধ্যে বহিরাগত গ্রেফতার নয়তো তাদের বিতাড়িত করার জন্য প্রশাসনের কাছে দাবি জানান মীর্জা আব্বাস।

বরিশালের বিভিন্ন উপজেলা চেয়ারম্যান এবং পৌর মেয়ররা সশস্ত্র ক্যাডার নিয়ে বরিশালে অবস্থান করছে বলে অভিযোগ মীর্জা আব্বাসের। তিনি বলেন, ইসির কথা কোনো কাজে আসছে না। আওয়ামী লীগ প্রতিনিয়ত আচরণবিধি লংঘন করে যাচ্ছে। প্রশাসন এসব দেখছে না। তারা এখন অভিযোগও নিচ্ছে না। শুরু থেকে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি বলে অভিযোগ করেন তিনি। বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগের অত্যাচার সহ্য করেও দৃঢ় মনোবল নিয়ে মাঠে কাজ করে যাচ্ছে। বিএনপি কর্মীদের ওপর অত্যাচার হলে এখন থেকে কোনো কিছুই আর আন-চ্যালেঞ্জড যাবে না। বিএনপি কোনো ব্যক্তি বিশেষের কাছে স্বাধীনতা বিকিয়ে দেবে না।

সংবাদ সম্মেলনে মীর্জা আব্বাস ছাড়াও বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার, দলের ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ২০ দলের শরীক লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ, দলের কেন্দ্রিয় কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/একে/২১৪৫ঘ.)