বাম হাত-পা প্রায় অবশ হয়ে গেছে

কারাবন্দি খালেদা জিয়াকে হত্যার চেষ্টা চালাচ্ছে সরকার: বিএনপি

কারাবন্দি খালেদা জিয়াকে হত্যার চেষ্টা চালাচ্ছে সরকার: বিএনপি

ঢাকা, ৭ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : রাজনৈতিক নীল নকশা বাস্তবায়নে সরকার বেগম খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছে বিএনপি। সরকারকে এই হীন ষড়যন্ত্র থেকে বেরিয়ে এসে অবিলম্বে তার জীবন রক্ষার জন্য বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার দাবি জানিয়েছে দলটি।

শুক্রবার সকাল ১০টার দিকে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন দলে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে মির্জা আলমগীর বলেন, বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার বাম হাত-পা প্রায় অবশ হয়ে গেছে। তিনি চেয়ারে বসে থাকতে পারেন না। তারপরও সরকার তাকে সুচিকিৎসা দিচ্ছে না। তিনি স্পষ্ট করে বলে দিয়েছেন, শারীরিক অসুস্থতার কারাগারে স্থানান্তরিত এই আদালতে আর আসতে পারবেন না।

এসময় তিনি আরো বলেন, রাজনীতি এবং নির্বাচন থেকে দূরে সরিয়ে রেখে একতরফাভাবে নির্বাচন করার জন্য তাকে বন্দী রাখা হয়েছে এবং জামিন পাওয়ার পরও তাকে মুক্তি দেওয়া হচ্ছে না। মূলত সরকার বেগম খালেদা জিয়াকে হত্যার নীল নকশা করছে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা দৃঢ়ভাবে বলতে চাই, অবিলম্বে তাকে মুক্তি দিয়ে সুচিকিৎসা দিন। অন্যথায় তার সকল দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে। কারা অধিদপ্তরকে বলছি আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী, আপনারা ন্যায় কাজ করুন। অন্যথায় আপনাদেরও এর দায় নিতে হবে।

মির্জা আলমগীর বলেন, বেগম খালেদা জিয়াকে যেকোনো বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি দেবে বিএনপি এবং তার সঙ্গে সাক্ষাত করবেন তারা।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/১২১৪ঘ.)