'খালেদা জিয়ার চিকিৎসার ক্ষেত্রে মানা হচ্ছে না মেডিকেল বোর্ডের পরামর্শ’

'খালেদা জিয়ার চিকিৎসার ক্ষেত্রে মানা হচ্ছে না মেডিকেল বোর্ডের পরামর্শ’

চট্টগ্রাম, ১২ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার ক্ষেত্রে মেডিকেল বোর্ডের পরামর্শও মানা হচ্ছে না। এমনকি জেল কোড অনুযায়ীও তাকে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর নাসিমন ভবনের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে প্রতীকী অনশন কর্মসূচিতে এই কথা বলেন ডা. শাহাদাত। সকাল ১০টা হতে দুপুর ১২টা পর্যন্ত প্রতীকী এই অনশন কর্মসূচি পালিত হয়।

নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামের সঞ্চলনায় এই অনশন কর্মসূচিতে ছিলেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় বিএনপির সদস্য শামসুল আলম, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান প্রমুখ।

ডা. শাহাদাত হোসেন বলেন, বেগম খালেদা জিয়া খুব অসুস্থ। তাকে এখনই উন্নত চিকিৎসাসেবা দেওয়া দরকার। জেল কোড অনুয়ায়ী তাকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেওয়ার নিয়ম থাকলেও বর্তমান সরকার তা থেকেও বঞ্চিত করেছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া নির্বাচন হতে দিবে না জনগণ। এদেশের মানুষ গণতন্ত্রকে যেমন বিশ্বাস করে তেমনি গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন হোক সেটাও এদেশের মানুষ কামনা করে। তাই বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া সে ধরনের নির্বাচন কখনও সম্ভব নয়।

(জাস্ট নিউজ/একে/২০৩৮ঘ.)