করোনা বিল ঠেকাতে গিয়ে আক্রান্তই হলেন সিনেটর পল!

করোনা বিল ঠেকাতে গিয়ে আক্রান্তই হলেন সিনেটর পল!

বিশেষ সংবাদদাতা, নিউইয়র্ক

পুরো পৃথিবীতে করােনা ছড়িয়ে পড়ার রেশ ধরে সংক্রমিত হয়েছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্র যুক্তরাষ্ট্রও। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে তা সামাল দিতে হিমশিম খাচ্ছে ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন। করোনা মোকাবিলায় ট্রিলিয়ন ডলার প্যাকেজের বিরোধিতা করেন স্বয়ং ক্ষমতাসীন রিপাবলিকান দলীয় সিনেটর র‍্যান্ড পল।

সিনেটরদের মধ্যে পলই প্রথম করোনায় আক্রান্ত হলেন। একেই বলে বিধি বাম!

রবিবার এক টুইট বার্তায় আক্রান্ত হবার খবর নিজেই চাওর করে বেড়ান র‍্যান্ড পল।

টুইটে লিখেন, "শরীরে কোনো লক্ষণ না থাকা সত্ত্বেও ব্যাপকভাবে সফর এবং বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করার কারণে করোনা ভাইরাসের পরীক্ষা করিয়েছিলেন এবং তাতে এ ভাইরাস ধরা পড়ে। কোয়ারেন্টানে আছি, তবে ভালো আছি।"

সুস্থ হয়ে করোনা আক্রান্তদের পাশে থাকবেন এমন ঘোষণা দিয়ে তিনি আরো লেখেন, "কোয়ারেন্টান পিরিয়ড শেষ করেই সিনেটে যোগ দেবো। এবং এই দুঃসময়ে কেন্টাকির মানুষের পাশে দাঁড়াবো।"

এর আগে কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের দুই সদস্য ম্যারিও দিয়াজ-ব্যালার্ট ও বেন ম্যাকঅ্যাডামস করোনাভাইরাসে আক্রান্ত হন।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩৫ হাজারের বেশি মানুষের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে, যাদের মধ্যে অন্তত ৪৬০ জন প্রাণ হারিয়েছেন।

করেনা মোকাবেলায় অনুমোদন দিতে ১ ট্রিলিয়ন ডলারের ইমার্জেন্সি প্যাকেজ ঘোষণা করেছিলেন ট্রাম্প। আর তাতে বাধ সাধেন র‍্যান্ড পল। তিনি এ প্রস্তাবের বিপক্ষে ভোটদেন।

একসপ্তাহে আগে ক্যাপিটল হিলের কর্মকতাদের করােনা সংক্রমণ ঠেকাতে নিজ বাসা থেকে কাজ করার আহবান জানিয়েছিলেন র‍্যান্ড পল।

সংবাদ মাধ্যম কুরিয়ার জার্ণাল বলছে, কেন্টাকিতে ৭ মার্চ বার্ষিক স্পীড আর্ট মিউজিয়াম পর্বে দুই ব্যক্তির সংস্পর্শে আসেন এই সিনেটর। পরে এই দুই ব্যক্তি করোনায় আক্রান্ত হন।

জিএস