সোয়াফ থেকে সরে দাঁড়াল সাফের সবাই

সোয়াফ থেকে সরে দাঁড়াল সাফের সবাই

ঢাকা, ৩১ অক্টোবর (জাস্ট নিউজ) : এশীয় ফুটবল কনফেডারেশন কংগ্রেস শুরু হওয়ার ঠিক আগে সৌদি আরবের নেতৃত্বে গঠিত নতুন সংস্থা দক্ষিণ পশ্চিম এশীয় ফুটবল ফেডারেশন (সোয়াফ) থেকে সরে দাঁড়াল ভারত ও বাংলাদেশসহ সাফের ৭ সদস্য। মঙ্গলবার এই খবর নিশ্চিত করেছে ভারতীয় ফুটবল অ্যাসোসিয়েশন।

বুধবার কুয়ালালামপুরে এএফসি কংগ্রেসে এশিয়ার পঞ্চম সংস্থা হিসেবে সোয়াফকে স্বীকৃতি দেওয়ার কথা। তার আগেই সরে যাওয়ার এই সিদ্ধান্ত নিলো সাফের বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, পাকিস্তান, মালদ্বীপ ও শ্রীলঙ্কা।

সৌদি আরব ফুটবল ফেডারেশনের সাবেক প্রধান আদেল বিন মোহাম্মদ এজ্জাত সোয়াফের প্রেসিডেন্ট নির্বাচিত হন। ভারতের ফুটবল সংস্থা জানায়, ২০১৯ সালের এপ্রিলে এএফসির শীর্ষ পদের নির্বাচনে আল খালিফার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর এ কারণে সোয়াফ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সাফের সদস্যরা।

অল ইন্ডিয়ান ফুটবল ফেডারেশনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে পিটিআই’কে বলেছেন, ‘আগামী বছর এএফসি প্রেসিডেন্ট পদের জন্য আদেল এজ্জাত দাঁড়াতে যাচ্ছেন। এ ব্যাপারে তিনি তার ইচ্ছার কথা জানিয়েছেন। তাই আমরা তার নেতৃত্বে সোয়াফে থাকতে পারি না। এএফসি প্রধান আল খালিফার কাছ থেকে সাফ সদস্যরা ইঙ্গিত পেয়েছেন তারা তাকে সমর্থন করতে চাইলে সোয়াফ থেকে সরে দাঁড়ানো উচিত।’ রয়টার্স, টাইমস অব ইন্ডিয়া

(জাস্ট নিউজ/এমজে/১৩২৫ঘ.)