খেই হারালো বাংলাদেশ

খেই হারালো বাংলাদেশ

ভারতের বিপক্ষে দ্বিতীয় সেশনে ২৮ ওভারে ৭৭ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে বাংলাদেশ। মোহাম্মদ শামি ও রবিচন্দ্রন অশ্বিন শিকার করেন ২টি করে উইকেট। মুশফিকুর রহিম ১০৫ বলে ৪৩ রান করে শামির বলে আউট হয়ে সাজঘরে ফিরেন। টি ব্রেকে যাওয়ার সময় বাংলাদেশের মোট সংগ্রহ দাঁড়ায় ১৪০/৭। টাইগারদের হয়ে একমাত্র স্বীকৃত ব্যাটসম্যান লিটন দাস ৩০ বলে ২১ রান করে অপরাজিত আছেন।

লাঞ্চ থেকে ৬৩/৩ সংগ্রহ নিয়ে দ্বিতীয় সেশন শুরু করে বাংলাদেশ। অধিনায়ক মুমিনুল ও মুশফিকের ব্যাটে দারুণ কিছুর আভাস মিলে। চতুর্থ উইকেটে এই দুই ব্যাটসম্যান ৬৮ রানের জুটি গড়েন। দলীয় ৯৯ রানে মুমিনুল ব্যক্তিগত ৩৭ রানে আউট হলে মাঠে আসেন মাহমুদউল্লাহ।

কিন্তু একটি অপ্রয়োজনীয় সুইপ শট খেলতে গিয়ে ব্যক্তিগত মাত্র ৭ রানে আউট হন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। দুজনকে ফেরান অশ্বিন। টি ব্রেকের আগের ওভারে মোহাম্মদ শামি এক ওভারে দুই উইকেট তুলে নেন। তিনবার জীবন পেয়েও তা কাজে লাগাতে পারেননি বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মুশফিক। শামির রিভার্স সুইং বুঝতে না পেরে ৪৩ রানে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন মুশফিক। পরের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে শূন্য রানে আউট হন মেহেদি মিরাজ।

এমজে/