হঠাৎ চোটে আক্রান্ত সাকিব

হঠাৎ চোটে আক্রান্ত সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ থেকেই দারুণ ছন্দে সাকিব আল হাসান। কখনো বল হাতে, আবার কখনো ব্যাট হাতে সাফল্য পেয়েছেন তিনি। আজ সোমবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে দারুণ একটি হাফসেঞ্চুরি করেন তিনি। কিন্তু বল হাতে নেমেই পেলেন দুঃসংবাদ। চোটের কারণে মাঠ ছাড়তে হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারকে।

বিসিবির চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলন, ‘আমরা আজ রাতে তাকে পর্যবেক্ষণে রাখব। আগামীকাল পরিস্থিতি দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

আজ সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাকিব ব্যক্তিগত পঞ্চম ওভারের পঞ্চম বলটি করেই তলপেটের নিচে ঊরুর ওপরের দিকে হাত চেপে বসে পড়েন। উঠে দাঁড়াতে গিয়েও পারলেন না। পুরো ম্যাচ না খেলেই পরে ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন তিনি।

সাকিবের এই চোট চিন্তায় ফেলে দিয়েছে বাংলাদেশ দলকে। কারণ আর কদিন বাদে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। এরপর নিউজিল্যান্ড সফরে যাবে দল।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে চার উইকেট নিয়েছেন সাকিব। দ্বিতীয় ম্যাচে বল হাতে দুই উইকেট এবং অপরাজিত ৪৩ রান করেন। আজ শেষ ওয়ানডেতে ৫১ রান করেন।

এদিন হাফসেঞ্চুরি করে বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে নতুন রেকর্ড গড়েন সাকিব। তিনি দেশের মাটিতে ৬ হাজার রান এবং ৩০০টি উইকেট নিয়েছেন। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ঘরের মাঠে তাঁর বর্তমান সংগ্রহ ৬ হাজার রান। উইকেট নেওয়ার সংখ্যা টপকে গেল ৩০০-এর গণ্ডি।

সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ছয় উইকেট তুলে নেন সাকিব। এর মধ্যে প্রথম ম্যাচে ৮ রান দিয়ে নিয়েছেন চার উইকেট। ম্যাচ সেরাও হন তিনি। দ্বিতীয় ম্যাচে নেন জোড়া উইকেট। সিরিজে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিকও তিনি।

চলমান সিরিজে সাকিব প্রথম ম্যাচে করেন ১৯ রান। দ্বিতীয় ম্যাচে করেন অপরাজিত ৪৩ রান। আজ তৃতীয় ম্যাচে ৫১ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫৭০ দিন পর ক্যারিয়ারের ৪৮তম ওয়ানডে ফিফটির দেখা পেয়েছেন তিনি।

সাকিবের সাফল্যের দিনে আরো তিনজন বাংলাদেশি ব্যাটসম্যান হাফসেঞ্চুরি করেছেন। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ তিনজনেই সমান ৬৪ রান করে নেন।