শ্রীলঙ্কা জয়ে আশাবাদী মুমিনুল

শ্রীলঙ্কা জয়ে আশাবাদী মুমিনুল

সময়টা মোটেই ভালো যাচ্ছে না বাংলাদেশের। সাদা পোশাকে অবস্থা আরও মলিন। সর্বশেষ ঘরের মাঠে দুর্বল দল নিয়ে আসা ওয়েস্ট ইন্ডিজের কাছে হোয়াইটওয়াশ হয়েছে। সব মিলিয়ে, টেস্ট ক্রিকেটে চরম দুঃসময় যাচ্ছে বাংলাদেশের। তবুও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে কোনো চাপ নেই বলে জানালেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। দল কিংবা তিনি নিজে–কেউই চাপ অনুভব করছেন না বলে জানালেন অধিনায়ক।

সবশেষ নয়টি টেস্টের মধ্যে আটটিতেই হেরেছে বাংলাদেশ। পাঁচটিই আবার ইনিংস ব্যবধানে হেরেছে। এমন ব্যর্থতার গ্লানি নিয়ে লঙ্কায় গিয়েছে বাংলাদেশ দল। পাল্লেকেলেতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে স্বাগতিকদের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে সফরকারীরা।

মূল লড়াইয়ের আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বাংলাদেশের অধিনায়ক মুমিনুল বলেন, ‘আমি তো কোনো চাপে নেই। আমার দলও চাপে নেই। আমরা এখানে এসেছি ম্যাচ জেতার জন্য। চেষ্টা করব ম্যাচ জিততে। অবশ্যই শ্রীলঙ্কা ভালো অবস্থানে আছে। আমরা শেষ দুটি টেস্টে ভালো খেলতে পারিনি। কিন্তু আগেও বলেছি, ক্রিকেটে অতীত নিয়ে চিন্তা করে লাভ নেই। পাঁচদিন ভালো খেললে ইনশাআল্লাহ জয় পাব।’

সিরিজে নিজের প্রত্যাশা নিয়ে অধিনায়ক বলেন, ‘আশার তো কোনো শেষ নাই, আশা তো সবসময়ই থাকতে হবে। আমরা তো এখানে অংশগ্রহণ করতে আসিনি, আপনি যদি এটার জন্য আসেন আমার কাছে মনে হয় তাহলে না খেলাই ভালো। আপনি যেখানেই যান, যতই খারাপ পরিস্থিতির মধ্যে পড়েন, যতই খারাপ খেলেন না কেন, পরবর্তীতে চেষ্টা করবেন, আর জেতার আশাটা থাকতে হবে। এই স্পৃহা থাকতে হবে। আর ওইটাকে নিয়েই আমরা মাঠে নামব।’

আগামীকাল কান্ডির পাল্লেকেলেতে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়। একই ভেন্যুতে ২৯ এপ্রিল শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।