বাংলাওয়াশ এড়াল অস্ট্রেলিয়া

বাংলাওয়াশ এড়াল অস্ট্রেলিয়া

সাকিবের করা ঐ ৬ বলই অজিদের পক্ষে ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে। ১০৫ রানের পুঁচকে টার্গেটে খেলতে নেমে ড্যান ক্রিস্টিয়ান সেই এক ওভারেই নিয়েছেন ৩০। খরুচে সেই চতুর্থ ওভারের পরে মাঠে গড়ানো ৫৪ বলে অজিরা তুলতে পারে মোটে ২৮ রান, বিনিময়ে হারায় ৫ উইকেট। তবে তাও যথেষ্ট ছিলো না। অ্যাগার-টার্নারে ভর করে চতুর্থ ম্যাচে এসে প্রথমবারের মতো ম্যাচ জিতল অস্ট্রেলিয়া। ৩ উইকেটের এই জয়ে হোয়াইটওয়াশের শঙ্কা এড়াল ম্যাথু ওয়েডের দল।

ঝড় তোলা ক্রিস্টিয়ানই ম্যাচ শেষে সর্বোচ্চ রান করা ব্যাটসম্যান। দ্বিতীয় সর্বোচ্চ স্কোরটা এসেছে অ্যাস্টন অ্যাাগারের ব্যাটে। এই বোলিং অলরাউন্ডার ২৭ বলে ২৭ রান করেই মূলত জয়ের বন্দরে পৌঁছানোর শেষ কাজটা করে দিয়ে যান। এই দুজনের বদৌলতে বাকী অজি ব্যাটসম্যানদের ব্যর্থতা আড়ালেই থেকে গেছে। আড়ালে থেকে গেছে দুর্দান্ত মোস্তাফিজের স্পেলটাও। কাটার মাস্টার এদিনও অজি ব্যাটসম্যানদের চোখের পানি-নাকের পানি এক করে ছেড়েছেন। ১০৫ রানের ছোট্ট পুঁজির বিপরীতে ৪ ওভার বল করে রান খরচ করেছেন মোটে ৯! এক মেডেনসহ উইকেট পেয়েছেন ২টি।

তবে আজকের দিনটা ভুলেই যেতে চাইবেন সাকিব। আন্তর্জাতিক ক্রিকেটে দেড় যুগ পার করেছেন গতকাল। ব্যাটে-বলে সেদিন বড় ভূমিকা রেখেছিলেন সিরিজ জয়ে। আজ ঠিক উল্টোটা। ব্যাট হাতে ২৬ বলে খেলেছেন ১৫ রানের দৃষ্টিকটু ইনিংস। আর বল হাতে তো যাচ্ছেতাই। চতুর্থ ওভারে পাঁচ ছক্কা হজমের পর নিজের ৪ ওভারে দিয়েছেন ৫০ রান! অর্থাৎ টাইগারদের দলীয় রানের প্রায় অর্ধেকই খরচ করেছেন এই অলরাউন্ডার একা।

অজিদের জয়ে সিরিজের ব্যবধান এখন ৩-১। একদিনের বিরতির পর সিরিজের শেষ ম্যাচটা অনুষ্ঠিত হবে রোববার। আগে চার ম্যাচের মতো এই ম্যাচটাও শুরু হবে সন্ধ্যা ৬টায়।

স্কোরবোর্ড

অস্ট্রেলিয়া ১০৫/৭ (১৯ ওভার)

ড্যান ক্রিস্টিয়ান ৩৯, অ্যাগার ২৭; মোস্তাফিজ ২/৯, মাহেদি ২/১৭

বাংলাদেশ ১০৪/৯ (২০ ওভার)

নাঈম ২৮, মাহেদি ২৩; সোয়াপসেন ৩/১২