বড় জয়ে কোয়ার্টার ফাইনালের পথে ম্যানসিটি

বড় জয়ে কোয়ার্টার ফাইনালের পথে ম্যানসিটি

নতুন বছরে প্রথম বার চ্যাম্পিয়নস লিগের মঞ্চে মাঠে নেমেই দারুণ ফুটবল উপহার দিল ম্যানচেস্টার সিটি। শেষ ষোলোর প্রথম লেগে স্পোর্টিংকে পাত্তাই দিল না ইংলিশ ক্লাবটি। দাপুটে জয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখল পেপ গুয়ার্দিওলার দল।

লিসবনে গতকাল মঙ্গলবার দিবাগত রাতে শেষ ষোলোর প্রথম লেগে স্পোর্টিংকে ৫-০ গোলে হারিয়েছে ম্যানসিটি।

প্রথমার্ধেই চার গোলে এগিয়ে যাওয়া ইংলিশ দলটি বিরতির পর পায় আরেকটি গোল। দলের পক্ষে জোড়া গোল করেছেন বের্নার্দো সিলভা। একটি করে গোল করেছেন রাহিম স্টার্লিং, রিয়াদ মাহরেজ ও ফিল ফোডেন।

এদিন ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায়। বাইলাইনের কাছ থেকে কেভিন ডে ব্রুইনের কাটব্যাকে ফাঁকা জালে বল পাঠান মাহরেজ। গোলটি অফসাইড দিলেও পরে ভিএআরের সাহায্যে এগিয়ে যায় সিটি।

এরপর সপ্তদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলে সিটি। নিজের প্রথম গোল করে দলকে আরও এগিয়ে নেন সিলভা।

৩২তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন ইংলিশ মিডফিল্ডার ফোডেন। আর, বিরতির আগে নিজের দ্বিতীয় গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন সিলভা। বিরতির পর স্টার্লিং পঞ্চম গোল করলে বড় জয়ের নাগাল পেয়ে যায় সিটি। দুদলের দ্বিতীয় লেগ হবে আগামী ৯ মার্চ।

গতকাল দিবাগত রাতে আরেক ম্যাচে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারায় পিএসজি। দলের হয়ে জয়সূচক গোলটি করেন কিলিয়ান এমবাপ্পে। একই ম্যাচে পেনাল্টি মিস করে গোলের সুযোগ মিস করেন লিওনেল মেসি। রিয়াল ও পিএসজিত ফিরতি লেগও হবে আগামী ৯ মার্চ, সান্তিয়াগো বার্নাব্যুতে।

এমজে/