খালি হাতে দেশে ফিরল টাইগাররা

খালি হাতে দেশে ফিরল টাইগাররা

নতুন অধিনায়ক, নতুন কোচেও বদলাল না বাংলাদেশের ভাগ্য। আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে মাত্র তিন দিনেই শেষ টাইগারদের এশিয়া কাপ। এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল।

এশিয়া কাপের প্রথম ম্যাচে অল্প পুঁজি নিয়েও আফগানিস্তানের বিপক্ষে লড়াই করে হেরেছিল টাইগাররা। প্রথম ম্যাচে লাল সবুজের প্রতিনিধিরা ৭ উইকেটের ব্যবধানে হেরেছে। দ্বিতীয় ম্যাচে বিশাল সংগ্রহ করেও শেষ পর্যন্ত ২ উইকেটে হেরে যায় সাকিবের দল।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের সম্ভাবনা জাগিয়েও সমর্থকদের হতাশ করায় দুঃখ প্রকাশ করেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। সুপার ফোরে যাওয়া মিশনে বাঁচা-মরার লড়াইয়ে শেষ দুই ওভারে জয়ের জন্য শ্রীলঙ্কার দরকার ছিল ২৫ রান। জিততে বাংলাদেশের প্রয়োজন ছিল ৩ উইকেট। এমন সহজ সমীকরণ হলেও বাংলাদেশকে জয়ের স্বাদ এনে দিতে পারেননি টাইগার বোলাররা।

দেশে ফিরে সপ্তাহখানেক ছুটি কাটিয়ে আবারও ক্যাম্প শুরু করবে বাংলাদেশ। ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, শ্রীরামের তত্ত্বাবধানেই ১২ সেপ্টেম্বর থেকে ক্যাম্প শুরু করবে টাইগাররা।

এশিয়া কাপের পর বাংলাদেশের মিশন এবার নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ। সেই সিরিজে খেলতে চলতি মাসের ৩০ তারিখ নিউজিল্যান্ডে যাওয়ার কথা রয়েছে সাকিবদের। তবে কন্ডিশনকে আয়ত্তে আনার জন্য কয়েকদিন আগেই সেখানে যাবে টাইগাররা। এর আগে ঢাকায় আসবেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড এবং ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট।