বিশ্বকাপের বাছাই থেকে ছিটকে গেলেন জাহানারা ও ফারজানা

বিশ্বকাপের বাছাই থেকে ছিটকে গেলেন জাহানারা ও ফারজানা

আরব আমিরাতে শুরু হচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। আজ রাত ৯টায় স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেবে বাংলাদেশ। তার আগে বড় দুঃসংবাদ আসলো টাইগ্রেস শিবির থেকে। বাছাইপর্ব থেকে ছিটকে গেছেন বাংলাদেশ নারী দলের দুই ক্রিকেটার জাহানারা আলম ও ফারজানা হক পিংকি। বিষয়টি মানবজমিনকে নিশ্চিত করেন বিসিবি নারী ক্রিকেট বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

মানবজমিনকে নাদেল জানিয়েছেন, অনুশীলনে আঙুলে চোট পেয়েছেন জাহানারা। চোটাক্রান্ত স্থানে দুটি সেলাইও লেগেছে তার। যেকারণে দুবাই থেকে দেশে ফিরে আসছেন এই টাইগ্রেস অলরাউন্ডার। আর পিংকি কোভিড পজেটিভ হয়েছেন। দুই ক্রিকেটারের পরিবর্ত খেলোয়াড় ইতোমধ্যেই দুবাইয়ে পাঠিয়ে দেয়া হয়েছে।

নাদেল বলেন, ‘জাহানারার ডান হাতের আঙুলে সেলাই লেগেছে। বিশ্বকাপ বাছাই থেকে ছিটকে গেছেন তিনি।

আপাতত ১০-১৫ দিন বিশ্রামে থাকতে হবে তাকে। আর ফারাজানা করোনায় আক্রান্ত। তারা দুজনই দেশে ফিরে আসছে।’

বাছাইপর্বের ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপের চার দল থাইল্যান্ড, জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি ও সংযুক্ত আরব আমিরাত।

আগামী ১৮ই সেপ্টেম্বর শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। উদ্বোধনী দিনই আয়ারল্যান্ড নারী দলের মুখোমুখি হবে বাংলাদেশ। একইদিনের আরো তিনটি ম্যাচ হবে। থাইল্যান্ডের মোকাবিলা করে আরব আমিরাত। জিম্বাবুয়ে লড়বে পাপুয়া নিউগিনির সঙ্গে। আর স্কটল্যান্ড খেলবে যুক্তরাষ্ট্রের সঙ্গে।

১৯শে সেপ্টেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপপর্বের তৃতীয় ম্যাচে বাঘিনীদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র।