১৫০ রানে অলআউট টাইগাররা, ফলোঅনে পাঠায়নি ভারত

১৫০ রানে অলআউট টাইগাররা, ফলোঅনে পাঠায়নি ভারত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শেষ বিকেলে মেহেদী হাসান মিরাজ এবং এবাদত হোসেনের দৃঢ়তায় অলআউট হওয়া থেকে বেঁচেছিল স্বাগতিক বাংলাদেশ। তবে, সেটা ঘটতে যে বেশি সময় লাগবে না, তা নিশ্চিত ছিল। দেখার ছিলো, কতটা দ্রুত অলআউট হয় টাইগাররা।

আগের দিনের ৮ উইকেটে ১৩৩ রান তৃতীয় দিন শুরু করার পর আর মাত্র ১৭ রান যোগ করতে পারল টাইগাররা। ১৫০ রানে গিয়ে অলআউট হলো বাংলাদেশ। যার ফলে ২৫৪ রানের বিশাল লিড পেয়ে যায় সফরকারী ভারত।

ভারতের সুযোগ ছিল বাংলাদেশকে ফলোঅন করানোর। কিন্তু তা তারা করালো না। দ্বিতীয় ইনিংসে ব্যাট করারই সিদ্ধান্ত নিলো ভারত। যে কারণে আপাতত ইনিংস পরাজয় থেকে রক্ষা পেয়েছে সাকিব আল হাসানরা।

আগের দিন ১৩ রানে অপরাজিত থাকা এবাদত আজ ৪ রান যুক্ত করতেই বিদায় নেন। দলীয় ১৪৪ রানের মাথায় কুলদিপ যাদবের বলে উইকেটের পেছনে রিশাভ পান্তের হাতে ক্যাচ দেন তিনি। এরপর খালেদ আহমেদকে নিয়ে আর মাত্র ৫ রান যোগ করতে পেরেছিলেন মিরাজ।

শেষ পর্যন্ত ইনিংসের ৫৬তম ওভারে গিয়ে অক্ষর প্যাটেলের বলে উইকেটের পেছনে রিশাভ পান্তের হাতে ক্যাচ দিয়ে আউট হন মিরাজ। এ সময় তার নামের পাশে শোভা পাচ্ছিলো ৮২ বলে ২৫ রান।

ইনিংস শেষে ৫ উইকেট দখল করলেন কুলদিপ যাদব। ১৬ ওভারে ৪০ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। মোহাম্মদ সিরাজ নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন উমেষ যাদব এবং অক্ষর প্যাটেল।