টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তিন পেসার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে তিন পেসার

একমাত্র টেস্টে বাংলাদেশের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান। নতুন উইকেট, গত কয়েকদিন বৃষ্টি হয়েছে বলে এমন সিদ্ধান্ত বলেই আগে ফিল্ডিং নিয়েছেন বলে জানান আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী।

এই ম্যাচে বাংলাদেশের একাদশে রয়েছেন তিন পেসার। তাসকিন আহমেদ, এবাদত চৌধুরীর সঙ্গে তৃতীয় পেসার হিসেবে খেলবেন বাঁহাতি শরিফুল ইসলাম। ওপেন করবেন মাহমুদুল হাসান জয় ও ।

এর আগে সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলে বাংলাদেশ। সেই একাদশ থেকে তামিম ইকবাল ও নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই আজকের একাদশে। দুজনেই ভিন্ন ভিন্ন চোটের কারণে মিস করছেন এই ম্যাচ। এছাড়া আগের ম্যাচে একাদশে থাকা খালেদ আহমেদও নেই এই ম্যাচে। তার জায়গায় একাদশে এসেছেন তাসকিন আহমেদ। ইনজুরির কারণেই আইরিশদের বিপক্ষে ছিলেন না তিনি।

এছাড়া তামিম না থাকায় একাদশে ফিরেছেন জয়ও। প্রায় এক বছর পর টেস্ট খেলতে নামছেন এই ডানহাতি ব্যাটার।

বাংলাদেশ একাদশ: মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিমুল হক সৌরভ, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত চৌধুরী ও শরিফুল ইসলাম।

আফগানিস্তান একাদশ: রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী, ইব্রাহিম জাদরান,আব্দুল মালিক, নাসির জামাল, আফসার খান জাজাই, করিম জানাত, জহির খান, আমির হামজা, নিজাতুল্লাহ মাসুদ ও মোহাম্মদ ইয়ামিন।