তামিমকে ছাড়াই অনুশীলনে বাংলাদেশ দল

তামিমকে ছাড়াই অনুশীলনে বাংলাদেশ দল

‘তামিম আমাদের কাছে রিজাইন দেয়নি, তাই এখন পর্যন্ত সেই আমাদের ক্যাপ্টেন।’- তামিম ইকবালের অবসর ঘোষণার পর গত রাতে জরুরি বৈঠক শেষে গণমাধ্যমকে কথাগুলো বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছেন, তামিমের সিদ্ধান্তের দিকে তাকিয়ে বিসিবি। তবে এখন পর্যন্ত সাড়া দেননি ওয়ানডে অধিনায়ক। তাই তামিমকে ছাড়াই আজ দ্বিতীয় ম্যাচের প্রস্তুত শুরু করেছে বাংলাদেশ।

আগামীকাল আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের লড়াইয়ে নামবে বাংলাদেশ। তার আগে আজ চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনে নামে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড। অবসর নেয়ায় অধিনায়ক তামিমকে ছাড়াই দ্বিতীয় ম্যাচের প্রস্তুতি সেরেছেন টাইগার ক্রিকেটাররা।

বৃহস্পতিবার হুট করে সংবাদ সম্মেলন ডেকে অবসরের কথা জানান তামিম ইকবাল। এরপর রাতেই জরুরি সভা ডাকেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিসিবি পরিচালকদের সঙ্গে প্রায় দুই ঘণ্টার বৈঠক শেষে গণমাধ্যমের মুখোমুখি হন সভাপতি পাপন। সংবাদ সম্মেলনে অবসর ভেঙে তামিমের ফেরার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। একই সঙ্গে জানান, তামিমের অনুপস্থিতিতে আফগানিস্তানের বিপক্ষে বাকি দুই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন লিটন কুমার দাস।

বিসিবি সভাপতির ভাষ্য, সহ-অধিনায়ক হওয়ায় কাঁধে বর্তাচ্ছে নেতৃত্বের ভার। তবে সিরিজ শুরুর আগে তামিমের ডেপুটি হিসেবে কারো নাম ঘোষণা করেনি বিসিবি। এ প্রসঙ্গে বিসিবি সভাপতিকে প্রশ্ন করা হয়, ‘এই দলের তো কোনো সহ-অধিনায়ক নেই, কে তাহলে?’ তাৎক্ষণিকভাবে পাপনের উত্তর, ‘কেন? লিটন!’ সভাপতির সঙ্গে সুর মিলিয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, সহ-অধিনায়ক হিসেবে আগেই লিটনের নাম ঘোষণা করা হয়েছে।

আগামীকাল দুপুর ২টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার দ্বিতীয় ওয়ানডের লড়াই। একই ভেন্যুতে আগামী ১১ই জুলাই হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।