বিশ্বকাপ ট্রফির ছোঁয়া পেলেন মুশফিক-তাসকিনরা

বিশ্বকাপ ট্রফির ছোঁয়া পেলেন মুশফিক-তাসকিনরা

তিন দিনের জন্য বাংলাদেশে এসেছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। প্রথম দিন পদ্মা সেতুতে আনুষ্ঠানিক ফটোসেশন শেষে ট্রফি এসেছে মিরপুরের হোম অব ক্রিকেট খ্যাত শের-ই বাংলা স্টেডিয়ামে। স্বপ্নের সেই ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পেয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। এছাড়াও জাতীয় দলের কোচিং স্টাফ এবং বিসিবি কর্তারাও ট্রফির সঙ্গে ছবি তুলেছেন।

আজ মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ৯টার দিকে বিসিবি প্রাঙ্গণে আসে ট্রফিটি। সেখানে ছবি তোলার সুযোগ পেয়েছেন ক্রিকেটার, বিসিবি পরিচালক, কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকরা। অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমের হাত ধরে বিশ্বকাপ ট্রফিটি মিরপুরে মূল মাঠে আনা হয়।

এর আগে রোববার (৬ আগস্ট) রাতে বাংলাদেশে আসে ট্রফিটি। এরপর বিকেল ৩টার দিকে হেলিকপ্টারে করে বিশ্বকাপ ট্রফি মাওয়া প্রান্তের পদ্মা সেতু প্রকল্পের এক নম্বর সার্ভিস এরিয়াতে নিয়ে আসার কথা ছিল। কিন্তু, বৈরী আবহাওয়ার কারণে সড়কপথে বিকেল ৪টার দিকে ট্রফি নিয়ে আসা হয় পদ্মা সেতুর এক নম্বর পিলার সংলগ্ন এলাকায়। সেখানে পদ্মা সেতুকে ঘিরে চলে ট্রফির আনুষ্ঠানিক ফটোসেশন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন আইসিসি ও বিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সূচি অনুযায়ী, আগামীকাল বুধবার (৯ আগস্ট) ঢাকার বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য ট্রফি প্রদর্শন করা হবে। নির্দিষ্ট একটি দূরত্ব থেকে ভক্তরা এর সঙ্গে ছবি তুলতে পারবেন। এজন্য কোনো টিকিট লাগবে না। বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত ট্রফি দেখার সুযোগ পাবেন ভক্তরা।

গত ২৭ জুন বিশ্বকাপের ট্রফিটি ভূপৃষ্ঠ থেকে এক লাখ ২০ হাজার ফুট উচ্চতায় মহাশূন্যে উন্মোচন করে নামানো হয় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এরপর সেই ট্রফিটি বিশ্ব ভ্রমণ শুরু করে। ৪ সেপ্টেম্বর ফের ভারতে শেষ হবে ট্রফির এই যাত্রা। আইসিসি জানায়, এবার সবচেয়ে বেশি ১৮টি দেশে ভ্রমণ করবে বিশ্বকাপ ট্রফি।