এশিয়া কাপে নেই লিটন, দলে ফিরলেন বিজয়

এশিয়া কাপে নেই লিটন, দলে ফিরলেন বিজয়

গতকাল রাতেই খবর ছড়িয়ে পড়ে। যদিও কোনো আনুষ্ঠানিক সোর্স না থাকায় তখন এটাকে গুঞ্জন বলেই ধরে নেওয়া হয়েছিল। কিন্তু রাত পার হতেই সেটাই সত্যি হলো। লিটন কুমার দাসের জন্য অপেক্ষা করা হয়েছিল। কিন্তু ভাইরাস জ্বরের কারণে এশিয়া কাপের পুরো আসর থেকেই ছিটকে গেছেন তিনি। তার জায়গাতে দলে ফেরানো হয়েছে এনামুল হক বিজয়কে।

আজ সকালেই এক সংবাদ বিজ্ঞপ্তিতে লিটনের এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া আর বিজয়ের দলে ফেরা, দুটো বিষয়ই নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিজয় সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন গত বছর ভারতের বিপক্ষে। এখন পর্যন্ত ৪৪ ওয়ানডেতে ৩০ বছর বয়সী এই ব্যাটারের সংগ্রহ ১ হাজার ২৫৪ রান।

তবে সর্বশেষ এশিয়া কাপের প্রাথমিক ক্যাম্পেও ছিলেন না বিজয়। ক্যাম্পে না থাকলেও দলে নেওয়ার ব্যাখায় প্রধান নির্বাচক বলেন, 'সে ঘরোয়া ক্রিকেটে রান করেছে। তাকে আমরা বাংলাদেশ টাইগার্স ক্যাম্পে দেখেছি।

সে সব সময় বিবেচনায় ছিল। লিটনের অনুপস্থিতিতে আমাদের একজন টপ অর্ডার ব্যাটার দরকার যে কিনা আবার কিপিংও করতে পারে।'

আগামীকাল পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে এবারের এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

এশিয়া কাপের জন্য পরিবর্তিত ১৭ জনের স্কোয়াড

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন তানজিম হাসান সাকিব ও নাঈম শেখ।