দেশে ফিরলেন সাকিব-মুশফিক

দেশে ফিরলেন সাকিব-মুশফিক

এশিয়া কাপের সুপার ফোরে টানা দ্বিতীয় হার দেখলো বাংলাদেশ ক্রিকেট জাতীয় দল। সবশেষ শ্রীলঙ্কার কাছে পরাস্ত হয় টাইগাররা। লঙ্কানদের বিপক্ষে ২১ রানের হারের পর দেশে ফিরেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ও উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহীম।

আগেই জানা গিয়েছিল যে, সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে শ্রীলঙ্কা ম্যাচের পর ঢাকায় ফিরবেন মুশফিকুর রহীম। তার সঙ্গে আজ ভোরের ফ্লাইটে কলম্বো থেকে দেশে ফেরেন সাকিবও। জানা গেছে, সাকিবের পরিবারও দেশে অবস্থান করছে। বাংলাদেশ-ভারত ম্যাচের আগে ছুটি থাকায় পরিবারের কাছে ছুটে আসলেন টাইগার অধিনায়ক। তবে শ্রীলঙ্কা ম্যাচের পর ব্যক্তিগত কাজে দুবাই যাওয়ার কথা ছিল সাকিবের। ম্যাচের ফল পক্ষে না আসায় নাকি সে পরিকল্পনা বাতিল করেন বিশ্বসেরা অলরাউন্ডার।

আগামী ১৫ই সেপ্টেম্বর সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি খেলতে ১৩ই সেপ্টেম্বরই কলম্বোতে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন সাকিব ও মুশফিক। সুপার ফোরে শ্রীলঙ্কা ম্যাচের পর তিনদিন ছুটি ঘোষণা করেছেন বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

আজ থেকে আগামী তিনদিন জাতীয় দলের কোনো অনুশীলন না থাকায় ছুটিটা কাজে লাগাচ্ছেন সাকিব। তবে হোটেলে যার যার মতো জিম-সুইমিং করবেন ক্রিকেটাররা। যাদের চোট সমস্যা রয়েছে প্রয়োজনীয় চিকিৎসা নেবেন তারা।