রিজার্ভ ডে’তেও বিপত্তি, এখনো শুরু হয়নি খেলা

রিজার্ভ ডে’তেও বিপত্তি, এখনো শুরু হয়নি খেলা

এশিয়া কাপে চলছে ভারত-পাকিস্তান লড়াই। গতকাল লড়াই শুরু হলেও বৃষ্টির কারণে খেলা শেষ করা যায়নি। দীর্ঘ অপেক্ষার পর বাধ্য হয়ে খেলা গড়ায় আজ রিজার্ভ ডে’তে। তবে এখানেও বিপত্তি, বৃষ্টির কারণে খেলা শুরু করা যায়নি নির্ধারিত সময়ে।

যদিও শেখ খবর পাওয়া পর্যন্ত, বৃষ্টি থেমেছে। চলছে মাঠ শুকানোর কাজ। মাঠকর্মীরা চেষ্টা করে চলেছেন খেলার উপযুক্ত করে তুলতে। যদিও দিনের বাকি সময়েও রয়েছে বৃষ্টি শঙ্কা। আবহাওয়া অধিদফতরের মতে ৮৯ শতাংশ সম্ভাবনা!

এর আগে কলম্বোতে গতকাল রোববার মুখোমুখি হয় চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। যেখানে টসে হেরে ব্যাট করতে নেমে ভালোই শুরু পায় ভারত। পেয়ে যায় বড় সংগ্রহের ভিত। তবে ইনিংসের মাঝপথে আসতেই শুরু হয় বৃষ্টি। ২৪.১ ওভারে সংগ্রহ তখন ২ উইকেটে ১৪৭ রান।

রোহিত শর্মা ও শুভমান গিলের আক্রমণাত্মক ব্যাটিংয়ে চাপে পড়ে যায় পাকিস্তান। শতাধিক রানের জুটি গড়ে তুলেন দু'জনে। যদিও জুটি ভেঙে দেয়ার দু’টি সুযোগ পেয়েছিল পাকিস্তান, তবে ক্যাচ ছেড়ে দিয়ে দীর্ঘক্ষণ পর্যন্ত যার মাশুল দিয়েছে তার।

অবশেষে ১৬.৪ ওভারে এসে ১২১ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ৪৯ বলে ৫৬ করর শাদাব খানের শিকার হন রোহিত শর্মা। পরের ওভারেই শাহিন আফ্রিদির শিকার হয়ে ফেরেন শুভমান গিল ৫২ বলে ৫৮ রান আসে তার ব্যাটে।

এরপর বিরাট কোহলি ও লোকেশ রাহুল মিলে চেষ্টা চালান হাল ধরার। তবে এরপরই নামে বৃষ্টি। থমকে যায় খেলা। দীর্ঘ অপেক্ষার পরও সেই বৃষ্টি আর থামেনি। ফলে খেলা গড়ায় রিজার্ভ ডে তে।

আজ বেলা সাড়ে ৩টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও তা হয়নি। এখনো অপেক্ষা করতে হচ্ছে ক্রিকেটার থেকে সমর্থক; সবাইকে।