১৫০ রানের ঐতিহাসিক জয় বাংলাদেশের

১৫০ রানের ঐতিহাসিক জয় বাংলাদেশের

ঘরের মাঠে প্রথমবারের মতো নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ। তাইজুল ইসলামের জাদুকরি বোলিংয়ে সিলেট টেস্টে বড় জয় পেলো টাইগাররা। নিউজিল্যান্ডকে হারালো ১৫০ রানে। টাইগারদের দেয়া ৩৩২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সিলেট টেস্টের পঞ্চম দিনে ১৮১ রানে অলআউট হলো নিউজিল্যান্ড। কিউইদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নেন তাইজুল ইসলাম। সব মিলিয়ে এই ম্যাচে ১০ উইকেট নিয়েছেন টাইগার স্পিনার।

ঐতিহাসিক এই জয়ে দাপুটে পারফরম্যান্সই দেখিয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৩১০ রান তোলে টাইগাররা। জবাবে ৩১৭ রান করে নিউজিল্যান্ড। ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা এবার থামে ৩৩৮ রানে। এতে কিউইদের টার্গেট হয় ৩৩২ রান।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে দুইশ’ ছোঁয়ার আগে গুটিয়ে গেলো নিউজিল্যান্ড। কিউইদের দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৫৮ রান করেন ড্যারিল মিচেল। ১২০ বলে ৭ বাউন্ডারিতে ৫৮ রান করেন তিনি। অধিনায়ক টিম সাউদির সংগ্রহ ৩৪ রান। এছাড়া ইশ সোধি এবং ডেভন কনওয়ে ২২ করেন রান তোলেন। গ্লেন ফিলিপস ১২, কেইন উইলিয়ামসন ১১ রান করেন। বাকিদের কেউ ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা।

ম্যাচসেরা তাইজুল ইসলামের দ্যুতি ছড়ানো ইনিংসে দুই উইকেট নেন নাঈম হাসান। একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ।