মিরাজ-তাইজুলের যৌথ আঘাতে ব্যাটিং বিপর্যয়ে নিউজিল্যান্ড

মিরাজ-তাইজুলের যৌথ আঘাতে ব্যাটিং বিপর্যয়ে নিউজিল্যান্ড

বাংলাদেশ মাত্র ১৭২ রানে অলআউট হওয়ায় যাদের মন খারাপ হয়েছিল, তাদের আর গোমড়ামুখে থাকার দরকার নেই। কারণ, এই অল্প রান তাড়া করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে নিউজিল্যান্ড। মিরাজ-তাইজুলের যৌথ আঘাতে মাত্র ৪৬ রানে ৫ উইকেট হারিয়েছে সফরকারীরা।

বুধবার মিরপুর শের-ই-বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে খেলতে নেমে এই বিপর্যয়ে পড়ে কিইউরা। এদিন তাদের শিবিরে ধস নামানো শুরু হয় মিরাজের হাত ধরে, দলীয় মাত্র ২০ রানের মাথায় ডেভন কনওয়েকে বোল্ড করে সাজঘরে ফেরান মিরাজ। এরপর থেকে বৃষ্টির মতো ঝরতে থাকে নিউজিল্যান্ডের উইকেট।

দ্বিতীয় ও তৃতীয় উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। গত ম্যাচে ১০ উইকেট শিকারী এই টাইগার স্পিনার আজও কিইউ শিবিরে ত্রাস সৃষ্টি করেন। দলীয় মাত্র ২২ রানে লাথামকে ৫ রানে ও ৩০ রানের মাথায় হেনরি নিকোলাসকে ১ রানে ফেরান তাইজুল।

ফলে ৩০ রানে ৩ উইকেট হারিয়ে যখন পথ খুঁজে ফিরছিল নিউজিল্যান্ড, তখন-ই আরো ভয়ঙ্কর রূপে আবির্ভূত হন মেহেদী মিরাজ। সফরকারীদের চতুর্থ ও পঞ্চম উইকেট আসে তার হাত ধরে। কেন উইলিয়ামকে ১৩ ও টম ব্লান্ডেলকে ০ রানে ফেরান তিনি। তাতে মাত্র ৪৬ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড।

এই রিপোর্ট লেখার পর্যন্ত দিনের নির্ধারিত ওভারগুলো শেষ হওয়ার আগেই আলো স্বল্পতার কারণে খেলা বন্ধ রাখা হয়েছে। ব্যাটিংয়ে আছেন ড্যারেল মিচেল (১২) ও গ্লেন ফিলিপস (৫)। নিউজিল্যান্ডের দলীয় সংগ্রহ ৫৫ রান।

এর আগে মিরপুরে টসে জিতে আগে ব্যাট করে ১৭২ রানে থামে বাংলাদেশ। কিউই স্পিনারদের দাপটে দাঁড়াতেই পারেননি শান্ত-মুমিনুলরা।