চেলসিকে হারালো ম্যানচেস্টার ইউনাইটেড

চেলসিকে হারালো ম্যানচেস্টার ইউনাইটেড

প্রায় পুরোটা সময় আক্রমণে আধিপত্য দেখাল ম্যানচেস্টার ইউনাইটেড। শুরুর দিকে ব্রুনো ফার্নান্দেস পেনাল্টি মিস করলেও স্কট ম্যাকটমিনের জোড়া গোলে সহজেই চেলসিকে হারিয়ে জয়ের পথে ফেরে এরিক টেন হাগের দল।

গতকাল ওল্ড ট্র্যাফোর্ডে প্রিমিয়ার লীগের ম্যাচে চেলসিকে ২-১ গোলে হারিয়েছে ইউনাইটেড। লিগে চেলসির বিপক্ষে এই নিয়ে টানা ১২ ম্যাচ অপরাজিত রইল ইউনাইটেড (৫ জয়, ৭ ড্র)। ২০১৭ সালের নভেম্বরে, স্ট্যামফোর্ড ব্রিজে হারার পর দলটির বিপক্ষে আর হারেনি রেড ডেভিলরা।

ঘরের মাঠে এদিন চেলসির গোলপোস্টে ইউনাইটেড শট নেয় মোট ২৮টি। যেখানে ৯টি ছিল লক্ষ্যে। আর চেলসির নেওয়া ১৩ শটের লক্ষ্যে ছিল ৩টি।

এদিন ম্যাচে প্রথম ১০ মিনিট ইউনাইটেডের বিপক্ষে রীতিমতো কোণঠাসা হয়েছিল চেলসি। ম্যাচের সপ্তম মিনিটে চেলসির এনসো ফার্নান্দেস আন্তোনিকে ফাউল করলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে সেটা কাজে লাগাতে পারেননি ফার্নান্দেস। তার দুর্বল শট সহজেই ঝাঁপিয়ে ঠেকান চেলসির গোলরক্ষক সানচেস।

প্রথম দিকে ইউনাইটেডের বিপক্ষে রীতিমতো দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন সানচেস, টানা ৪টি সেভ করেন তিনি। তবে ১৬তম মিনিটে আর পারেননি, বক্সের ভেতর থেকে হ্যারি ম্যাগুইয়ারের শট চেলসি ডিফেন্ডার মার্ক কুকুরেইয়া ঠেকিয়ে দিলে ফিরতি বলে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন ম্যাকটমিনে।

ম্যাচের ৩৭তম মিনিটে দারুণ এক সুযোগ হাতছাড়া করেন চেলসির নিকোলাস জ্যাকসন।

রাহিম স্টার্লিংয়ের পাস বক্সে ফাঁকায় পেয়েও গোল করতে পারেননি তিনি।

প্রথমার্ধের শেষ মিনিটে সমতায় ফেরে চেলসি। মুদ্রিকের পাস ধরে নিচু শটে চমৎকার ফিনিশিংয়ে গোল করেন পালমার। বিরতি থেকে ফিরেও আক্রমণ-পাল্টা আক্রমণ চলতে থাকে।

৬৯তম মিনিটে ইউনাইটেডের লিড পুনরুদ্ধার করেন ম্যাকটমিনে। আলেহান্দ্রো গারনাচোর ক্রসে বক্সে হেডে বল জালে জড়ান এই স্কটিশ ফুটবলার।

ম্যাচের বাকি সময়ে দুই দলই একাধিক গোলের সুযোগ হাতছাড়া করে। এই জয়ে ১৫ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের এক ধাপ এগিয়ে ছয় নম্বরে উঠে এসেছে ইউনাইটেড। আর সমান ম্যাচে ষষ্ঠ হারের স্বাদ পাওয়া ১৯ পয়েন্ট চেলসি ১০ নম্বরে। ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।