৮ রানের লিড হতেই অলআউট নিউজিল্যান্ড

৮ রানের লিড হতেই অলআউট নিউজিল্যান্ড

মিরপুর টেস্টের প্রথম দিনের খেলা ঠিকঠাক মতো হলেও দ্বিতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি। আর তৃতীয় দিনের খেলা শুরু হয় দুপুর ১২টায়। বৃষ্টির পর খেলতে নেমে ৮ রানের লিড নিয়েই অলআউট হয় নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে বাংলাদেশ করে ১৭২ রান। কিউইদের ইনিংস থামে ১৮০ রানে।

কিউইদের মধ্যে ব্যাট হাতে বড় ভূমিকা রাখেন ফিলিপস। দলকে বড় লিড এনে দেওয়ার চেষ্টা করেছেন তিনি। মারকুটে ব্যাট করে সেঞ্চুরির পথে হাঁটছিলেন তিনি। তবে তাকে সেঞ্চুরিবঞ্চিত করেছেন শরিফুল ইসলাম। বাঁহাতি এই পেসারের ফুল লেন্থের বলে উইকেটরক্ষক নুরুল হাসানের হাতে ক্যাচ হন তিনি। ৭২ বলে ৮৭ রান করেন তিনি।

এর আগে বৃষ্টির পর তৃতীয় দিন মাঠে নেমেই আক্রমনাত্মক ব্যাটিং করে দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন ড্যারিল মিচেল ও গ্লেন ফিলিপস। তবে সেটি বেশিক্ষণ চলতে দেননি অফস্পিনার নাঈম হাসান। কিউইদের ৬০ বলে ৪৯ রানের জুটি ভাঙেন তিনি।

২১তম ওভারে নাঈমকে লং অন অঞ্চলে আকাশে তুলে মারেন মিচেল। মিড অফ অঞ্চল থেকে দৌড়ে এসে ৩৯ বলে ১৮ করা মিচেলকে দুর্দান্ত ক্যাচ বানান মেহেদী হাসান মিরাজ।

এরপর ব্যাক টু ব্যাক বল করতে এসে মিচেল স্যান্টনারকে ফেরালেন নাঈম। ব্যাটের কানায় বল লাগিয়ে প্রথম স্লিপে থাকা নাজমুল হোসেন হাতের ধরা পড়েন স্যান্টনার। ৭ বলে ১ রান করেন এই কিউই ব্যাটার।

এর আগে ম্যাচের দ্বিতীয় দিন গতকাল বৃহস্পতিবার ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সারাদিনই বৃষ্টি হয়েছে। যে কারণে মাঠে গড়াতে পারেনি খেলা। আজ শুক্রবার সকাল পৌনে ৯ টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও সেটিও সম্ভব হয়নি।

এর আগে বুধবার প্রথম দিনের খেলা নির্বিঘ্নেই শেষ হয়েছিল। স্পিনারদের দাপটে দুই দলের’ই মোট ১৫টি উইকেট পড়ে প্রথম দিনে। আজ ৫ উইকেটে ৫৫ রান নিয়ে মাঠে নেমেছে নিউজিল্যান্ড ব্যাটার ড্যারিল মিচেল এবং গ্লেন ফিলিপস।

শেরে বাংলা স্টেডিয়াসে প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ অলআউট হয়েছিলো ১৭২ রানে। সর্বোচ্চ ৩৫ রান করেন মুশফিকুর রহিম। ৩১ রান করেন ডানহাতি ব্যাটার শাহাদাত হোসেন।

জবাব দিতে নেমে ৪৬ রানে নিউজিল্যান্ড হারায় ৫ উইকেট। মেহেদী হাসান মিরাজ নেন ৩ উইকেট এবং ২ উইকেট নেন তাইজুল ইসলাম।