এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হার বাংলাদেশের

এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হার বাংলাদেশের

সৌম্য সরকারের ব্যাটে লড়াইয়ের পুঁজি পেয়েছিল বাংলাদেশ। কিন্তু বোলাররা সেই সংগ্রহকে যথেষ্ঠ বানাতে পারলেন না। নিউজিল্যান্ডের টপ অর্ডারদের দৃঢ়তায় বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। তাতে নিশ্চিত হয়েছে সিরিজ হারও।

নেলসনে বুধবার বাংলাদেশের দেওয়া ২৯২ রানের লক্ষ্য ২২ বল আর ৭ উইকেট হাতে রেখে পূরণ করেছে নিউজিল্যান্ড। এই জয়ে তিন ম্যাচ সিরিজ ২-০ ব্যবধানে নিশ্চিত করল স্বাগতিকরা।

বল হাতে কখনই জয়ের পথে ছিল না বাংলাদেশ। ১১ ওভারে ৭৬ রানের জুটি গড়ে দিয়ে যান কিউই ওপেনার রাচিন রবিন্দ্র (৩৩ বলে ৪৫)। এরপর দলকে লক্ষ্যের কাছে নিয়ে যন আরেক ওপেনার উইল ইয়াং ও তিনে নামা হেনরি নিকলস।

দুইনই আউট হন সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে। ৯৪ বলে ৮টি চার ও ২ ছক্কায় ৮৯ রান করে হাসান মাহমুদের বলে কট অ্যান্ড বোল্ড হন ইয়াং। ৯৯ বলে ৮টি চার ও ১ ছক্কায় ৯৫ রান করে শরিফুলের বলে ক্যাচ তুলে দেন নিকোলস।

বাকি কাজ অনায়াসে সারেস অধিনায়ক টম ল্যাথাম (৩২ বলে ৩৪*) ও টম ব্লান্ডেল (২০ বলে ২৪*)। জয় নিয়ে মাঠ ছাড়েন তারা।

বাংলাদেশ একাদশ- নাজমুল হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, লিটন দাস, এনামুল হক, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তানজিম হাসান, হাসান মাহমুদ ও শরীফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ- উইল ইয়াং, রাচিন রবীন্দ্র, হেনরি নিকোলস, টম ল্যাথাম, টম ব্লান্ডেল, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, অ্যাডাম মিলনে, আদি অশোক, জ্যাকব ডাফি ও উইলিয়াম ও’রর্ক।