বৃষ্টিতে পরিত্যক্ত দ্বিতীয় টি-২০

বৃষ্টিতে পরিত্যক্ত দ্বিতীয় টি-২০

নেপিয়ারে জয় দিয়ে টি-২০ সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজ জয়ের আশা নিয়ে নেমেছিলেন নাজমুল শান্তরা। স্বাগতিক নিউজিল্যান্ডকে চাপেও রেখেছিল টাইগাররা। তবে বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে।

টস হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড শিবিরে শুরুতে ধাক্কা দেন পেসার শরিফুল ইসলাম। ওপেনার ফিন অ্যালেনকে (২) ফেরান তিনি। পরে টিম শেইফার্ট ও ড্যারেল মিশেলের জুটি ভাঙেন তানজিম সাকিব। এরপরই বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়।

ওই বৃষ্টি থেমেও ছিল। ম্যাচ শুরুর সম্ভাবনাও জেগেছিল। দু’বার মাঠ পরিদর্শক করে যান আম্পায়ার। কিন্তু নতুন করে শুরু হয় বৃষ্টি। যা পরে আর থামার আশা না দেখে ও বৃষ্টি থামলেও মাঠ পরিচর্যা করে খেলানো অসম্ভব মনে হওয়ায় দুই অধিনায়কের সঙ্গে কথা বলে ম্যাচটি পরিত্যক্ত করেছেন আম্পায়াররা।

ম্যাচ ভেসে যাওয়ার আগে ১১ ওভারের খেলা মাঠে গড়ায়। নিউজিল্যান্ড ২ উইকেট হারিয়ে ৭২ রান তুলতে পারে। তিনে নামা ড্যারেল মিশেল ২৪ বলে ১৮ রান করেন। গ্লেন ফিলিপস ৯ রান যোগ করেন। ওপেনার টিম শেইফার্ট ২৩ বলে ছয়টি চার ও এক ছক্কায় ৪৩ রানের ঝড় দেখিয়ে আউট হন।

ইনিংসের দ্বিতীয় ওভারে ওই শেইফার্টকে রান আউট করার সুযোগ পেয়েছিলেন শরিফুল ইসলাম। নন স্ট্রাইক প্রান্তে থাকা ব্যাটারের হেলমেটে বল লেগে শরিফুলের কাছে আসে। কিন্তু রান আউট করতে গিয়েও ক্রিকেট স্পিরিটের নজির দেখিয়ে নিজেকে নিবৃত করেন বাঁ-হাতি এই টাইগার পেসার।

বাংলাদেশ এই ম্যাচের একাদশে এক পরিবর্তন আনতে বাধ্য হয়। লিটন দাস প্রথম ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পান। পরে পরীক্ষা করে বিসিবি নিশ্চিত হতে পেরেছে, তার হ্যামস্ট্রিং ইনজুরি হয়েছে। তার জায়গায় শামীম পাটোয়ারিকে দলে নেওয়া হয়। শেষ ম্যাচে লিটন খেলবেন কিনা তা নিশ্চিত নয়। ম্যাচটি ৩১ ডিসেম্বর বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হবে।