সন্তান প্রসবের পর মারা গেলেন সাফজয়ী ফুটবলার

সন্তান প্রসবের পর মারা গেলেন সাফজয়ী ফুটবলার

সন্তান প্রসবের পর মারা গেছেন অনূর্ধ্ব-১৮ সাফজয়ী নারী ফুটবলার রাজিয়া খাতুন। বুধবার রাতে গ্রামের বাড়ি সাতক্ষীরায় পুত্র সন্তানের জন্ম দেন এই নারী ফুটবলার। সন্তান প্রসবের পর অতিরিক্ত রক্তক্ষরণে মারা যান তিনি। রাজিয়ার মৃত্যুতে দেশের ফুটবলে নেমে আসে গভীর শোক।

বাংলাদেশের বয়সভিত্তিক নারী ফুটবলে এক সময়ের নিয়মিত মুখ ছিলেন রাজিয়া। অনূর্ধ্ব-১৮ সাফজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। সিনিয়র দলে ক্যাম্পও করেছেন কিছু দিন। তবে পারফরম্যান্স অবনতির জন্য ২০১৯ সালের দিকে ক্যাম্প থেকে বাদ পড়েন। এরপর আর ফিরতে পারেননি। তবে স্থানীয় লীগগুলোতে নিয়মিত খেলতেন রাজিয়া।

২০০১ সালের ২৫শে জানুয়ারি জন্ম নেওয়া রাজিয়া বাংলাদেশের নারী ফুটবলের উত্থানের শুরুর দিকের একজন ছিলেন। এএফসি অ-১৪ রিজিওনাল ( সেন্ট্রাল ও দক্ষিণ এশিয়া) চ্যাম্পিয়নশিপে ২০১৩ ও ১৫ সালে চ্যাম্পিয়ন দলে ছিলেন তিনি।

এরপর অনূর্ধ্ব’১৬ ও ১৯ দলেও খেলেছেন এই ফুটবলার। রাজিয়ার মৃত্যুতে শোকা জানিয়ে কোচ গোলাম রব্বানি ছোটন বলেন, ‘মাত্রই শুনলাম। খুব খারাপ লাগছে। রাজিয়া অত্যন্ত ভালো একজন মানুষ ছিল। খেলতোও দারুণ। আমি তার মৃত্যুতে শোক প্রকাশ করছি। আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুক। তার পরিবারকে ধৈর্যধারণ করার তৌফিক দিক।’