ডি মারিয়ার গোলে সমতায় ফিরল আর্জেন্টিনা

ডি মারিয়ার গোলে সমতায় ফিরল আর্জেন্টিনা

ঢাকা, ৩০ জুন (জাস্ট নিউজ) : ম্যাচের ১৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ১-০ গোলের লিড নিয় ফ্রান্স। এরপর ৪১ মিনিটে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শট নিয়ে সমতায় ফেরে আর্জেন্টিনা। প্রথমে মাঝমাঠ থেকে এমবাপ্পে দারুণ এক বল ধরে আর্জেন্টিনার বক্সে ঢুকে যান। তাকে ফাউল করেন আর্জেন্টিনা রক্ষণভাগের খেলোয়াড় রোহো। পেনাল্টির বাঁশি বাজাতে দেরি করেননি রেফারি। রোহোর ফাউলটি কিছুটা অপ্রয়োজনীয় ছিল। হলুদ কার্ড দেখেন রোহো। গোলরক্ষক হয়তো বল নিয়ন্ত্রনে নিতে পারতেন। পেনাল্টি পেয়ে দলকে এগিয়ে নেন অ্যান্তোনিও গ্রিজম্যান।

এরপর ম্যাচের ৪১ মিনিটে বানেগার পাস ধরে গোলে শট নেন ডি মারিয়া। বারের কোনা দিয়ে মারা শটটি ঠেকানোর জন্য ঝাপিয়ে পড়েন ফ্রান্স গোলরক্ষক হুগো লরিস। কিন্তু শটটি ঠেকানোর সাধ্য ছিল না তার।

এর আগে ম্যাচের ৮ মিনিটে ভালো একটি ফ্রি কিক পায় ফ্রান্স। অ্যাথলেটিকো মাদ্রিদ তারকা গ্রিজম্যান। কিন্তু গোলে পোস্টে লেগে বল ফিরে আসে। ১৩ মিনিটে পেনাল্টি থেকে গোল খাওয়ার পরে ২১ মিনিটে আবার ফ্রি কিক পায় ফ্রান্স। এবারও এমবাপ্পে। দারুণ গতি নিয়ে আর্জেন্টিনার অর্ধে ঢুকে যান। আর একটুর জন্য কেবল আর্জেন্টিনার বক্সের মধ্যে পড়েননি এমবাপ্পে।

তাকে ট্যাকল করে হলুদ কার্ড দেখেন ত্যাগলিয়াফিকো। ফ্রি কিক নেন পগবা। সামান্যের জন্য গোলবারের ওপর দিয়ে যায় তার শটনি। ২৬ মিনিটে আবার ঢুকে পড়েন গ্রিজম্যান। কিন্তু তার ছোট ক্রসটি ধরে ফেলেন আর্জেন্টিনা গোলরক্ষক আরমানি।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ফ্রান্সের বিপক্ষে হিগুয়েইনকে শুরুর একাদশ থেকে বাদ দিয়েছে আর্জেন্টিনা। তার বদলে একাদশে ২২ বছর বয়সী তরুণ ফরোয়ার্ড ক্রিস্টিয়ান পাভন জায়গা পেয়েছেন। আর ফ্রান্স দলে ডেনমার্কের বিপক্ষে বাইরে থাকা মিডফিল্ডার পল পগবা ফিরেছেন।

আর্জেন্টিনার আক্রমণে আছেন মেসি-ডি মারিয়া এবং পাভন। আর ফ্রান্সের আক্রমণ সামলাবেন এমবাপ্পে-গ্রিজম্যান এবং জিরুদ। ফ্রান্সের গোলবারের নিচে এ ম্যাচে ১০১ ম্যাচ খেলতে মাঠে নামবেন হুগো লরিসকে। মাতুইদি-কান্তেরা থাকবেন ডিফেন্সিভ মিডফিল্ডে।

আর আর্জেন্টিনার গোলবার সামলাবেন ফ্রাঙ্কো আরমানি। রক্ষণে ওটামেন্ডি, মার্কেদো, রোহো, ত্যাগলিয়াফিকো। মাঝমাঠে থাকবেন মাশ্চেরানো, পেরেজ এবং বানেগা। এর আগে দুই দল ১১বার মুখোমুখি হয়েছেন। তার মধ্যে আর্জেন্টিনা জিতেছে সাতবার। হেরেছে মাত্র দুই ম্যাচে।

আর্জেন্টিনা একাদশ: ঙ্কো আরমানি, মার্কোস রোহো, ওটামেন্ডি, ত্যাগলিয়াফিকো, মারকেদো, এনজো পেরেজ, মাশ্চেরানো, ইভার বানেগা, ডি মারিয়া, ক্রিস্টিয়ান পাভন, মেসি।

ফ্রান্স একাদশ: হুগো লরিস, স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারানে, প্যাভার্ড, লুকাস হার্নান্দেজ, পগবা, কান্তে, মাতুইদি, এমবাপ্পে, গ্রিজম্যান, অলিভার জিরুদ।

(জাস্ট নিউজ/একে/২০৫৯ঘ.)