১১দিনেও মামলা নেয়নি পুলিশ

১১দিনেও মামলা নেয়নি পুলিশ

সিলেটে সন্ত্রাসী হামলায় এক যুবক গুরুতর আহত হয়েছে। লুটপাট ও ভাঙচুর করা হয়েছে দোকানপাট। কিন্তু ঘটনার ১১ দিনেও মামলা নেয়নি এসএমপি’র এয়ারপোর্ট থানা পুলিশ। আহত কাওসার আহমদ (২০) নগরীর লান্ডনী রোড হাজীপাড়ার প্রতিবন্ধী আমির হোসেনের পুত্র। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ৬ই জুলাই দুপুরে হাজীপাড়ার আমির হোসেনের ছেলে কাওসার আহমদকে কুপিয়ে গুরুতর জখম করে প্রতিবেশী ‘সন্ত্রাসী’ মারুফ ও তার সহযোগীরা। এ সময় হামলাকারীরা কাওসারের মা-বাবাকেও পিটিয়ে আহত করে।

গুরুতর অবস্থায় কাওসারকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। একইদিন বিকালে মারুফ ও তার সহযোগীরা আবারও হামলা করে আমির হোসেনের দোকানে। তারা আমিরের দোকানে ভাঙচুর করে অর্ধলক্ষ টাকার ক্ষতিসাধন করে এবং নগদ ১৫ হাজার টাকা লুটে নেয়। এ ঘটনায় আমির হোসেন বাদী হয়ে ওইদিন রাতেই সিলেট এয়ারপোর্ট থানায় একখানা এজাহার দায়ের করেন। এজাহারে তিনি ১০ জনকে আসামি করেন।

আসামিরা হচ্ছে, সিলেট নগরীর লন্ডনী রোড হাজীপাড়ার মারুফ, মাসুক, আক্কাস, মাসুক, জনি, রাসেল, রাজন, মামুন, শামীম ও জুলহাস। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিক তথ্যের সত্যতা পায়। কিন্ত ঘটনার ১১দিন অতিবাহিত হলেও মামলা নেয়নি পুলিশ। অজ্ঞাত কারণে মামলা না নেয়ায় আক্রান্ত পরিবার বিচারপ্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে।

এ ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা সিলেট এয়ারপোর্ট থানার এসআই শ্রীকান্ত’র সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আমির হোসেনের এজাহার প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেন। তবে মামলা নেয়া না নেয়ার ব্যাপারে বক্তব্য দিতে সম্পূর্ণ অপারগতা প্রকাশ করেন।