যুক্তরাজ্য বিএনপি নেতা মামুনের মুক্তি দাবি

যুক্তরাজ্য বিএনপি নেতা মামুনের মুক্তি দাবি

লন্ডন, ৭ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : যুক্তরাজ্যপ্রবাসী বিএনপি নেতা শহিদুল ইসলাম মামুনকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যুক্তরাজ্য বিএনপি। বুধবার দেওয়া এক বিবৃতিতে তারা অবিলম্বে মামুনের মুক্তি দাবি করে।

শহিদুল ইসলাম মামুন যুক্তরাজ্য বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি যুক্তরাজ্যের স্থায়ী বাসিন্দা। পবিত্র ঈদুল আজহা উদযাপন করতে তিনি স্ত্রী ও দুই সন্তান নিয়ে দেশে গিয়েছিলেন। গত সোমবার সিলেট শহরের নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

যুক্তরাজ্য বিএনপির বিবৃতিতে বলা হয়, প্রিয় জন্মভূমি আজ দেশের জনগণের পাশাপাশি প্রবাসীদের জন্যও নিরাপদ নয়। প্রতিহিংসার এই অপরাজনীতি বন্ধ না করলে আওয়ামী লীগকে চরম মূল্য দিতে হবে।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বলেন, তারা জানতে পেরেছেন যুক্তরাজ্য হাইকমিশনে হামলা ও ভাঙচুরের অভিযোগে মামুনকে গ্রেপ্তার করা হয়েছে। কয়েক সপ্তাহ আগে যুক্তরাজ্য যুবদলের ভাইস প্রেসিডেন্ট আবুল খায়ের বাংলাদেশে গেলে তাকেও গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে কোথাও কোনো আনুষ্ঠানিক অভিযোগ নেই। কিন্তু বাংলাদেশে গেলেই যুক্তরাজ্য বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার ও নির্যাতন করা হচ্ছে। এ এক ভয়ংকর পরিস্থিতি।

এম এ মালেক দাবি করেন, বাংলাদেশ হাইকমিশনে কোনো হামলা বা ভাঙচুরের ঘটনা ঘটেনি। সেখানে শুধু বিক্ষোভ হয়েছিল।

(জাস্ট নিউজ/একে/২০০৩ঘ.)