শাস্তি কমছে না স্মিথ-ওয়ার্নারের

শাস্তি কমছে না স্মিথ-ওয়ার্নারের

ঢাকা, ২৯ অক্টোবর (জাস্ট নিউজ) : অস্ট্রেলিয়ার প্লেয়ার্স ইউনিয়নই আবদার করেছিলো ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে। যাতে করে নিষেধাজ্ঞায় থাকা ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফটের শাস্তি পুনর্বিবেচনা করা হয়। এমন আবদারের পর সরাসরি জানানো হলো তাদের শাস্তি কোনওভাবে কমাবে না ক্রিকেট অস্ট্রেলিয়া।

সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ডেভিড পিভার স্পষ্ট করলেন তাদের নিষেধাজ্ঞার বিষয়ে। তিনি জানান, ‘পরিপূর্ণ তদন্ত হয়েছিলো। আর এটাই ছিলো সবশেষ ফলাফল।’ পুরো তদন্তটা যে প্রক্রিয়া মেনেই করা হয়েছে আর তাতে কোনও ফাঁক ছিলো না সেই কথাই বলেছেন পিভার, ‘ধারাবাহিক প্রক্রিয়া মেনে নিষেধাজ্ঞার শাস্তিটা দেওয়া হয়েছে। তাই শাস্তি যা ছিলো সেটা বহাল থাকবে। কয়েক সপ্তাহ আগে একই কথা বলেছিলাম।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং কাণ্ডে ওয়ার্নার ও স্মিথকে দেওয়া হয় ১২ মাসের নিষেধাজ্ঞা। আর ব্যানক্রফটকে দেওয়া হয় ৯ মাস। তিন ক্রিকেটারই নিজেদের কৃতকর্মের বিষয়টি মেনে নিয়েছিলেন। তাদের শাস্তির বিরুদ্ধে আবেদনের সুযোগটাও দেওয়া হয়েছিলো। সেখানে তারা নিজেদের দোষগুলো স্বীকার করে নিয়েছিলেন।

এমন সিদ্ধান্তের কথা তখনই জানানো হলো যখন ক্রিকেট অস্ট্রেলিয়ার ক্রিকেট সংস্কৃতির স্বতন্ত্র পর্যালোচনার রূপরেখা প্রকাশ করা হলো। ১৪৫ পাতার এই পর্যালোচনা আজকেই তুলে ধরেছেন পিভার। স্বতন্ত্র এই পর্যালোচনা দিয়ে নিজেদের ক্রিকেট সংস্কৃতি আরও উন্নত করতে প্রত্যয়ী ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকবাজ।

(জাস্ট নিউজ/এমজে/১৮৩৫ঘ.)