গ্যাব্রিয়েলের শিকার হয়ে ফিরলেন মুশফিক

গ্যাব্রিয়েলের শিকার হয়ে ফিরলেন মুশফিক

ঢাকা, ২৪ নভেম্বর (জাস্ট নিউজ) : দিনের প্রথম ওভারে বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিকানকে সুইপ করে চার মেরেছিলেন মুশফিকুর রহিম। পরের ওভারে শ্যানন গ্যাব্রিয়েলের শিকার হয়ে ফিরলেন তিনি। ডানহাতি পেসারের ব্যাক অব লেংথে পড়া বলে ব্যাট ও প্যাডের মাঝের ফাঁক দিয়ে বোল্ড হয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। মুশফিক ৩৯ বলে ১৯ রান করে ফেরার সময় বাংলাদেশের স্কোর ৬ উইকেটে ৬৯ রান।

বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে প্রথম ইনিংসে ৭৮ রানের লিড পেয়েছিল বাংলাদেশ। শুক্রবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কেউ নামের প্রতি সুবিচার করতে পারেনি। ব্যক্তিগত ২ ও দলীয় ১৩ রানে বোল্ড হন ইমরুল কায়েস। স্কোর বোর্ডে আর কোনো রান যোগ না হতেই ফিরে যান ১০ বলে ১১ রান করা সৌম্য সরকার। দলীয় ৩২ রানের মাথায় ফিরে যান প্রথম ইনিংসে সেঞ্চুরি করা মুমিনুল হক (১২)। মুমিনুলের পর দ্রুত ফিরে যান অধিনায়ক সাকিব আল হাসান (১)। দলের ৫৩ রানের মাথায় বোল্ড হন ৩৫ বলে ১৭ রান করা মোহম্মদ মিঠুন।

সর্বকনিষ্ঠ অভিষিক্ত ক্রিকেটার হিসেবে নাঈম টেস্টে পেয়েছেন ৫ উইকেট। ৬১ রানে ৫ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ২৪৬ রানে আটকে দেয়ার বড় কৃতিত্ব ১৭ বছর ৩৫৬ দিন বয়সি নাঈমের।

শুক্রবার সকালে ৮ উইকেটে ৩১৫ রানে দিনের খেলা শুরু করেন নাঈম হাসান ও তাইজুল ইসলাম। বেশিক্ষণ ব্যাটিং করার সুযোগ হয়নি তাদের। ওরিক্যানের ঘূর্ণিতে একে একে সাজঘরে ফেরেন নাঈম (২৬) ও মুস্তাফিজ (০)। ৩৯ রানে অপরাজিত থাকেন তাইজুল ইসলাম।

(জাস্ট নিউজ/এমআই/১০০৯ঘ.)